কলকাতার ৭টি আসনে আগামিকাল ভোট

কাল কলকাতার সাতটি আসনে ভোট। ভোটকে ঘিরে যাতে কোনও রকম অশান্তি না হয়, তার জন্য উদ্যোগী নির্বাচন কমিশন। কাশিপুর-বেলগাছিয়া, বেলেঘাটা, মাণিকতলা, শ্যামপুকুর, এন্টালি, জোড়াসাঁকো ও চৌরঙ্গিতে ইতিমধ্যেই শুরু হয়েছে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি। মোড়ে মোড়ে চলছে নাকা তল্লাসি। বাহিনীকে সঙ্গে নিয়ে এ কাজ করছে স্থানীয় থানাগুলি। ইতিমধ্যেই বুথগুলিতে পৌছতে শুরু করেছেন জওয়ানরাও।

Updated By: Apr 20, 2016, 11:43 AM IST
কলকাতার ৭টি আসনে আগামিকাল ভোট

ওয়েব ডেস্ক: কাল কলকাতার সাতটি আসনে ভোট। ভোটকে ঘিরে যাতে কোনও রকম অশান্তি না হয়, তার জন্য উদ্যোগী নির্বাচন কমিশন। কাশিপুর-বেলগাছিয়া, বেলেঘাটা, মাণিকতলা, শ্যামপুকুর, এন্টালি, জোড়াসাঁকো ও চৌরঙ্গিতে ইতিমধ্যেই শুরু হয়েছে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি। মোড়ে মোড়ে চলছে নাকা তল্লাসি। বাহিনীকে সঙ্গে নিয়ে এ কাজ করছে স্থানীয় থানাগুলি। ইতিমধ্যেই বুথগুলিতে পৌছতে শুরু করেছেন জওয়ানরাও।

চতুর্থ পর্বের ভোটে উত্তর কলকাতার সাতটি আসনে আগামিকাল ভোট। ভোট হচ্ছে কাশিপুর-বেলগাছিয়া, মাণিকতলা, শ্যামপুকুর, জোড়াসাঁকো, বেলেঘাটা, এন্টালি ও চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রে। এই সাত কেন্দ্রই প্রত্যেক দলের কাছেই প্রেস্টিজ ফাইট। কাশিপুর-বেলগাছিয়ায় সিপিএমের হেভিওয়েট প্রার্থী কণিনিকা ঘোষ। তাঁর বিরুদ্ধে লড়াই তৃণমূলের মালা সাহার।

মাণিকতলায় সাতবারের জয়ী বিধায়ক সাধন পাণ্ডে। তাঁর বিরুদ্ধে লড়াই করছেন সিপিএমের রাজীব মজুমদার। শ্যামপুকুরে তৃণমূল প্রার্থী শশী পাঁজা। তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন ফরওয়ার্ড ব্লকের পিয়ালি পাল। জোড়াসাঁকো বিধানসভা কেন্দ্রে লড়াই করছেন বিজেপি নেতা রাহুল সিনহা। এখানে তৃণমূল প্রার্থী স্মিতা বকশি। লড়াইয়ে সামিল আরজেডিও। এখানে আরজেডি প্রার্থী অবিনাশ কুমার আগরওয়াল।

বেলেঘাটা কেন্দ্রে তৃণমূলের পরেশ পালের বিরুদ্ধে এবার প্রার্থী সিপিএমের রাজীব বিশ্বাস। এন্টালি কেন্দ্রে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহার বিরুদ্ধে দাঁড়িয়েছেন সিপিএমের হেভিওয়েট প্রার্থী দেবেশ দাস। তবে সবার চোখ রয়েছে চৌরঙ্গি বিধানসভা কেন্দ্রের দিকে। গতবার এই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয়ী হন সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র। কিন্তু শীর্ষ নেতৃত্বের সঙ্গে বিবাদের জেরে দল ছাড়েন তিনি। শিখা মিত্রের দলত্যাগের পর উপনির্বাচন হয় চৌরঙ্গি কেন্দ্রে। সেই নির্বাচনে জয়ী হন সুদীপ বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায়। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ছিলেন বিজেপির রীতেশ তিওয়ারি। এবার এই কেন্দ্রে নয়না বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে সোমেন মিত্র। কংগ্রেসের টিকিটে এবার প্রার্থী এই হেভিওয়েট নেতা। অন্যদিকে এই কেন্দ্রেই ফের টক্কর দিতে তৈরি বিজেপির রীতেশ তিওয়ারিও।

.