আজ মোদীর ব্রিগেড, রাত থেকেই কড়া নিরাপত্তা শহরজুড়ে

সুকান্ত মুখোপাধ্যায়

Updated By: Apr 2, 2019, 11:53 PM IST
আজ মোদীর ব্রিগেড, রাত থেকেই কড়া নিরাপত্তা শহরজুড়ে

সুকান্ত মুখোপাধ্যায়

লোকসভা নির্বাচনের আগে গত ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশে গোটা দেশের বিরোধী নেতাদের মিলনক্ষেত্রে পরিণত করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯ জানুয়ারি ব্রিগেড সভার মতোই একই নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন থাকছে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাতেও। সভাস্থলে ৭ থেক ৮ জন ডিসির অধীনে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২২০০ থেকে ২৩০০ জন পুলিসকর্মী।   

মঙ্গলবার রাত থেকেই বাড়ানো হয়েছে নাকা চেকিং। মধ্য কলকাতার হোটেলগুলিতে রয়েছে বিশেষ নজরদারি। এসপিজি-র সঙ্গে আলোচনা করেই ব্রিগেড সংলগ্ন সব বহুতল বাড়িতেই বুধবার সকাল থেকেই কম্যান্ডো মোতায়েন থাকবে। বহুতলগুলি থেকে বাইনোকুলার দিয়ে নজরদারি করা হবে। সেখানে থাকবে স্পেশাল ব্রাঞ্চের টিম।   

 

আজ প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে তিন কিলোমিটারের মধ্যে কোনও রকম ড্রোন, বেলুনের মত ফ্লাইং অবজেক্টে সশস্ত্র নজরদারি চালাতে হবে। এমনকি উড়ন্ত ড্রোনকে নিস্ক্রিয় করতে রেডিও ফ্রিকোয়েন্সি জ্যামার লাগাতে হবে। উচ্চক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে, যা ৫০০ মিটার দূরের কোনও বস্তুকে চিহ্নিত করতে সক্ষম হয়। এমনই নির্দেশ দেওয়া হয়েছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস আধিকারিকদের।  

ফেরিঘাট এবং বাসস্ট্যান্ডে পিকেট থাকবে। শহরের সবকটি প্রবেশ এবং বাহির পথে থাকছে স্পেশাল টিম। আজ রাত থেকেই মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকছেন পুলিসের একাধিক শীর্ষকর্তা।

আরও পড়ুন - মোদীর সভার প্রস্তুতি সারা, ছাউনিতে ঢাকা ব্রিগেড ভরানোর চ্যালেঞ্জ বিজেপির সামনে

.