আজই পূর্ণ হচ্ছে সিঙ্গুর আন্দোলনের বৃত্ত, কৃষকদের জমি ফিরিয়ে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী

আজই পূর্ণ হতে চলেছে সিঙ্গুর আন্দোলনের বৃত্ত। নিজে মাঠে নেমে, কৃষকদের হাতে তাঁদের জমি ফিরিয়ে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় জমিতে বীজ বপনের কাজও করবেন তিনি। কৃষকদের সঙ্গে  কথা বলে প্রস্তুত রাখা হয়েছে সর্ষে, বেগুন, মুসুর, খেসারির ডাল, নটে এবং পালং শাক, ফুলকপি ও বাঁধাকপির বীজ। জমি বিলির সময় মুখ্যমন্ত্রীই জেনে নেবেন কোন কৃষক কোন ফসলের চাষ করতে চান। সেই মতো তাঁকে সেই ফসলের বীজ তুলে দেবেন মুখ্যমন্ত্রী। এছাড়া কৃষকদের জমির জন্য জৈব এবং রাসায়নিক সারও দেবে রাজ্য।

Updated By: Oct 20, 2016, 08:40 AM IST
আজই পূর্ণ হচ্ছে সিঙ্গুর আন্দোলনের বৃত্ত, কৃষকদের জমি ফিরিয়ে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: আজই পূর্ণ হতে চলেছে সিঙ্গুর আন্দোলনের বৃত্ত। নিজে মাঠে নেমে, কৃষকদের হাতে তাঁদের জমি ফিরিয়ে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় জমিতে বীজ বপনের কাজও করবেন তিনি। কৃষকদের সঙ্গে  কথা বলে প্রস্তুত রাখা হয়েছে সর্ষে, বেগুন, মুসুর, খেসারির ডাল, নটে এবং পালং শাক, ফুলকপি ও বাঁধাকপির বীজ। জমি বিলির সময় মুখ্যমন্ত্রীই জেনে নেবেন কোন কৃষক কোন ফসলের চাষ করতে চান। সেই মতো তাঁকে সেই ফসলের বীজ তুলে দেবেন মুখ্যমন্ত্রী। এছাড়া কৃষকদের জমির জন্য জৈব এবং রাসায়নিক সারও দেবে রাজ্য।

আরও পড়ুন হাসপাতালে শুয়ে থাকা মানুষটার মৃত্যুকামনা হচ্ছে, এ কোন মানুষ আমরা?

অধিগ্রহণের সময় সিঙ্গুরের নশো সাতানব্বই একর জমিতে ছিল তিনটি কারখানাও। এ দুটি কারখানার মালিকরা মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন, তাঁরা ওখানে আবার কারখানাই চালু করতে চান। সুপ্রিম কোর্টের নির্দেশে অবশ্য কারখানাগুলি ফেরত দেওয়ার কোনও কথা নেই। এব্যাপারে আইনি পরামর্শ নিয়ে, তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী রাজ্য।

আরও পড়ুন  শুধু বিরাট নয়, রোহিতের থেকে বড় ইনিংস চাইছে দিল্লি!

 

.