তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রীর পদ খোয়ালেন জয়া দত্ত

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়

Updated By: Jul 4, 2018, 08:08 PM IST
তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রীর পদ খোয়ালেন জয়া দত্ত

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়

কলেজে টাকার বিনিময়ে আসন বিক্রির বিতর্কের জেরে তৃণমূল সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল জয়া দত্তকে। দলীয় সূত্রে খবর, সংগঠনের অন্য কাজে ব্যবহার করা হবে বলে এই সিদ্ধান্ত। যদিও রাজনৈতিক মহলের মতে, কলেজে কলেজে ভর্তির সময়ে তোলাবাজির অভিযোগ উঠেছে। আর তার সঙ্গে নাম জড়িয়েছে তৃণমূল ছাত্র পরিষদের। সে জন্যই সরে যেতে হল জয়া দত্তকে। 

টাকা বিনিময়ে রাজ্যের বিভিন্ন কলেজে আসন বিক্রির অভিযোগ উঠেছে। নাম জড়িয়েছে শাসক দলের ছাত্র সংগঠনের নেতানেত্রীদের। ইতিমধ্যেই পুলিস-প্রশাসনকে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া নির্দেশ দিয়েছেন, দল না দেখে গ্রেফতার করতে হবে। কলকাতা পুলিস কমিশনারের কাছে গিয়েছে নির্দেশিকা। তাতে স্পষ্ট বলা হয়েছে, কলেজে কলেজে সাদা পোশাকে মোতায়েন রাখতে হবে পুলিস। কলকাতা পুলিসও ফেসবুকে আবেদন জানিয়েছে, কলেজে ভর্তির সময়ে কেউ টাকা চাইলে যোগাযোগ করুন। এ বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও নজর রাখতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষামন্ত্রীর কথায়, ''তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায় দল। এসব এখানে চলবে না। কেউ টাকা চাইলেই কলেজ কর্তৃপক্ষ ও থানায় অভিযোগ জানান।''    

নবান্ন যাওয়ার পথে আশুতোষ কলেজে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলেজে ঢুকে অধ্যক্ষকে তিনি সাফ জানান, "(ভর্তিতে) কেউ যেন বাধা না পায়"। মেধা তালিকায় নাম থাকা সত্বেও 'টাকার জন্য' কারও ভর্তি যেন না আটকায়, সেকথাও আজ স্পষ্ট করে দিয়েছেন মমতা। ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে জয়পুরিয়া কলেজের প্রাক্তন ছাত্রনেতা তিতান সাহাকে।

আরও পড়ুন- উচ্চ মাধ্যমিকের নম্বরেই এবার যাদবপুরে ভর্তি 

.