Panchyat Election: পঞ্চায়েত নির্বাচনে কারা পাবেন টিকিট, পর্যালোচনা শুরু তৃণমূলে

Panchyat Election: পঞ্চায়েত নির্বাচন শিয়রে। তার মধ্যেই অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়েছে ইডি। শিক্ষক নিয়োগ মামলায় একের পর এক ধাক্কা খাচ্ছে সরকার। দলের একাধিক নেতার বিরুদ্ধে উঠছে দুর্নীতির অভিযোগ। এরকম এক পরিস্থিতিতে সংগঠনকে ঢেলে সাজাতে চাইছে তৃণমূল কংগ্রসে

Updated By: Mar 8, 2023, 06:36 PM IST
Panchyat Election: পঞ্চায়েত নির্বাচনে কারা পাবেন টিকিট, পর্যালোচনা শুরু তৃণমূলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের বিভিন্ন জায়গায় দলীয় সভায় গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার একটা কথা বলছেন। সেটি হল কোনও নেতার তল্পিবাহক হয়ে পঞ্চায়েতে টিকিট পাওয়া যাবে না। যে দলের জন্য কাজ করবে তাকেই টিকিট দেওয়া হবে। এলাকার মানুষ যাঁকে চাইবেন তিনিই হতে পারবেন পঞ্চায়েতে দলের প্রার্থী। এবার সেই ফর্মুলাতেই প্রার্থী বাছাই শুরু করেছে তৃণমূল, এমনটাই দলীয় সূত্রে খবর।

আরও পড়ুন-মুহূর্তেই ফিকে হোলির রং; সেনার মর্টার উড়ে এসে পড়ল গ্রামে, মৃত্যু ৩ জনের

পঞ্চায়েতের কাজকর্ম সংক্রান্ত যে কোনও রকম অভিযোগ জানানোর জন্য ইতিমধ্যেই একটি মোবাইল নম্বর দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। শোনা যাচ্ছে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন্য একটি মোবাইল নম্বরও দিয়েছেন অভিষেক। সেই নম্বরে ফোন করে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ব্যাপারে অভিমত জানানো যাবে। দল চাইছে স্বচ্ছ ভাবমূর্তির মানুষজন আসুন তৃণমূলের প্রতিনিধি হয়ে। এর ফলে কার ভাগ্যে টিকিট জুটবে তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে দলের।

পঞ্চায়েত নির্বাচন শিয়রে। তার মধ্যেই অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়েছে ইডি। শিক্ষক নিয়োগ মামলায় একের পর এক ধাক্কা খাচ্ছে সরকার। দলের একাধিক নেতার বিরুদ্ধে উঠছে দুর্নীতির অভিযোগ। এরকম এক পরিস্থিতিতে সংগঠনকে ঢেলে সাজাতে চাইছে তৃণমূল কংগ্রসে। সেকথা মাথা. রেখেই দিদির সুরক্ষা কবচ কর্মসূচির পাশাপাশি পাড়ায় পাড়ায় যেতে শুরু করেছেন দিদির দূত-রা। আমজনতার দরবারে গিয়ে তাঁরা মানুষের ক্ষোভের মুখোমুখি হচ্ছেন। কিন্তু রাজনৈতিক মহলের একাংশ ব্যাখ্য়া, এর ফলে কিছুটা ক্ষোভ কমছে মানুষের। পাশাপাশি এলাকার নেতাদের ইমেজের খানিকটা আন্দাজ করতে পারছেন ওপরতলার নেতারা। 

গত সপ্তাহেই সাগরদিঘি উপনির্বাচনে হেরেছে তৃণমূল কংগ্রেস। ফলে বাম-কংগ্রেস জোট নিয়ে শাসকদলকে এবার ভাবতেই হচ্ছে। বিভিন্ন জায়গায় দলের সভায় গিয়ে প্রকাশ্যে দলের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। কিছুদিন আগেই মেদিনীপুরে সভা করতে গিয়ে পথে গাড়ি দাঁড় করিয়ে মানুষের কথা শোনেন এবং সেখান থেকেই এলাকার প্রধানকে ইস্তফা দিতে বলেন। এভাবেই দলের নীচুতলাকে দুর্নীতিমুক্ত করার চেষ্টা করছেন অভিষেক।

তৃণমূল সূত্রে খবর, ব্লক, অঞ্চল থেকে মানুষের মতামত নিয়ে পঞ্চায়েতের প্রার্থী বাছাই শুরু হয়েছে। প্রাথমিকভাবে প্রার্থী বাছাইয়ের পর তা খতিয়ে দেখবেন দলনেত্রী কিংবা অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোনও এক প্রার্থী আগেরবার জিতেছেন বলেই এবার ফের টিকিট পাবেন এমনটা আর নাও হতে পারে। ফলে দলের শীর্ষ নেতৃত্বের এই বাছাই পদ্ধতি ভাবাচ্ছে নীচুতলাকেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.