TMC District President Changed: নজরে পঞ্চায়েত, জেলায় জেলায় বড়সড় রদবদল তৃণমূলে

যেসব জেলায় জেলা সভাপতি বদল হয়নি সেগুলি হল আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, মালদহ, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া রুরাল ও আরবান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পূর্ব বর্ধমান ও বীরভূম

Updated By: Aug 1, 2022, 03:15 PM IST
TMC District President Changed:  নজরে পঞ্চায়েত, জেলায় জেলায় বড়সড় রদবদল তৃণমূলে

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজ্য মন্ত্রিসভায় একাধিক নতুন মন্ত্রী নিয়ে আসার ঘোষণার পাশাপাশি পাশাপাশি এবার বড়সড় রদবদল দলেও। রাজ্যের একাধিক জেলায় দলের সভাপতি বদল করল তৃণমূল কংগ্রেস। কোচবিহারে পার্থ প্রতিম রায়ের পরিবর্তে কোচবিহারে নয়া জেলা সভাপতির পদ আনা হয়েছে অভিজিত্ দে ভৌমিককে। উত্তর ২৪ পরগনাতেও বদল করা হয়েছে জেলা সভাপতিকে।

রাজ্যের বেশ কয়েকটি জেলার উল্লেখযোগ্য রদবদল করা হয়েছে সংগঠনে। কোচবিহারের জেলা সম্পাদককে বদল করা হয়েছে। সেখানে জেলা চেয়ারম্যান হচ্ছেন গিরিন্দ্রনাথ বর্মন। জেলা সভাপতি হয়েছেন অভিজিত্ দে ভৌমিক।

উত্তর দিনাজপুরের চেয়ারম্যান ছিলেন সত্যজিত্ বর্মন। নতুন চেয়ারম্যান হচ্ছেন সচিন সিংহ রায়। দক্ষিণ দিনাজপুরের আগের প্রেসিডেন্ট ছিলেন নিখিল সিংহ রায়। জেলা প্রেসিডেন্ট মৃণাল সরকার।

নদিয়া দক্ষিণের নতুন প্রেসিডেন্ট হয়েছেন দেবাশিষ গঙ্গোপাধ্য়ায়, সম্পাদক পার্থ রঞ্জন বোস। উত্তরের প্রেসিডেন্ট কল্লোল খান, জেলা সম্পাদক নাসিরউদ্দিন আহমেদ(লাল)।

উত্তর ২৪ পরগনায় দমদন ডিভিশনে প্রেসিডেন্ট ছিলেন পার্থ ভৌমিক। সেই জায়গায় নতুন একজনকে আনা হচ্ছে। সেই নাম এখনও ঘোষণা করা হয়নি। বারাসতে প্রেসিডেন্ট ছিলেন অশনি মুখোপাধ্যায়। সেই জায়গায় আনা হয়েছে কাকলি ঘোষ দস্তিদারকে। বনগাঁর চেয়ারম্যান ছিলেন শঙ্কর দত্ত। সেই জায়গায় আনা হয়েছে শ্যামল রায়কে। বনগাঁর প্রেসিডেন্ট পদে এলেন বিশ্বজিত্ দাস।  

অন্যদিকে, যেসব জেলায় জেলা সভাপতি বদল হয়নি সেগুলি হল আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, মালদহ, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া রুরাল ও আরবান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পূর্ব বর্ধমান ও বীরভূম।

উল্লেখ্য, এদিন মন্ত্রিসভায় রদবদলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন, অনেকে অনেকরকম খবরের কাগজে লিখছেন। মন্ত্রিসভা ভেঙে নতুনভাবে গড়া হবে এমন কোনও পরিকল্পনা আমাদের নেই। তবে একটা রদবদল করতে হবে। সুব্রত মুখোপাধ্য়ায়, সাধন পাণ্ডে মারা গিয়েছেন। পার্থ চ্য়াটার্জি জেলে রয়েছেন। এদের কাজগুলো কে করবে? কাউকে না কাউকে তো করবে হবে? বেশ কয়েকটি মন্ত্রী পদ ফাঁকা পড়ে রয়েছে। সুব্রতদা পঞ্চায়েত দেখেতেন, পিএইচই দেখতেন, সাধন পান্ডে সেলফ হেলফ গ্রুপ দেখতেন, পার্থ ইন্ডাস্ট্রি দেখতেন। পরশু বিকেল চারটেয় একটা ছোট রদবদল ঘোষণা করা হবে। মন্ত্রিসভায় রয়েছেন এমন ৪-৫ জনকে দলের কাজ লাগাব। নতুন ৫-৬ জনকে নিয়ে আসা হবে।

রাজ্যে একাধিক নতুন জেলা তৈরির কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ৭-৭টি নতুন জেলা ঘোষণা মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক ডেকে নতুন জেলা করার কথা ঘোষণা করলেন মমতা। কী কী নতুন জেলা হচ্ছে? আলাদা নতুন জেলা হচ্ছে সুন্দরবন, বসিরহাট, বিষ্ণুপুর, ইছামতী, রানাঘাট, বহরমপুর ও কান্দি।

আরও পড়ুন-Bengal Ministry Reshuffle: সুব্রত-সাধন প্রয়াত; পার্থ জেলে, রাজ্য মন্ত্রিসভায় রদবদল মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.