Cholo Grame Jai: দুয়ারে পঞ্চায়েত ভোট, ১ নভেম্বর থেকেই নয়া কর্মসূচি তৃণমূলের

TMC New Campaign: এই কর্মসূচিতে প্রতিটি জেলায় ও বুথে বুথে হবে পঞ্চায়েতি সভা। সেই সমস্ত সভার পর ২৫ নভেম্বরের মধ্যে বুথ ভিত্তিক রিপোর্ট জমা পড়বে।

Updated By: Oct 26, 2022, 01:01 PM IST
Cholo Grame Jai: দুয়ারে পঞ্চায়েত ভোট, ১ নভেম্বর থেকেই নয়া কর্মসূচি তৃণমূলের
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে নয়া কর্মসূচি তৃণমূল কংগ্রেসের। মূলত মহিলা তৃণমূল কংগ্রেস এই নয়া কর্মসূচি গ্রহণ করেছে। নয়া এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে 'চলো গ্রামে যাই।' কবে থেকে শুরু হচ্ছে এই নয়া কর্মসূচি? ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে এই কর্মসূচি। প্রায় আড়াই মাসের এই কর্মসূচি। চলবে ১২ নভেম্বর পর্যন্ত। কী লক্ষ্য নেওয়া হয়েছে এই কর্মসূচিতে? পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে নয়া এই কর্মসূচিতে গুরুত্ব দেওয়া হচ্ছে গ্রাম ও পঞ্চায়েতকে। যা এই কর্মসূচির নামেই স্পষ্ট। এই কর্মসূচিতে প্রতিটি জেলায় ও বুথে বুথে হবে পঞ্চায়েতি সভা। সেই সভায় উপস্থিত থাকবেন মহিলা তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। সেই সমস্ত সভার পর বুথ ভিত্তিক রিপোর্ট জমা পড়বে। আর সেই রিপোর্ট জমা পড়বে ২৫ নভেম্বরের মধ্যে। 

প্রসঙ্গত, রাজ্যের শাসকদলের কাছে বড় চ্যালেঞ্জ হতে চলেছে এই পঞ্চায়েত ভোট। কারণ, ইতিমধ্যেই জাগো বাংলায় তৃণমূল অভিযোগ করেছে যে, রাজ্য সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে বিজেপি এবং সিপিএম। শিলিগুড়ির প্রাক্তন মেয়র এবং সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের সঙ্গে বৈঠক করেছেন বিজেপি নেতা রাজু বিস্তা। গত কিছুদিন ধরেই তৃণমূল সরব হয়েছে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। তাদের দাবি বাংলা এবং বিহারের কিছু অংশ নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করার গোপন চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। এই চক্রান্তে সম্পূর্ণভাবে সামিল বিজেপি। তৃণমূলের দাবি, এই দুই রাজ্যের শাসকদলকে নিজেদের নিয়ন্ত্রণে আনতে না পেরেই এই চক্রান্ত করছে তারা। 

উল্লেখ্য, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কালীপুজোর উদ্বোধন করেও হুঁশিয়ারি দিয়েছেন সরকার পড়ে যাওয়ার। শুভেন্দু বলেন,'পুজোয় মায়ের কাছে অনুরোধ করব তেইশে যেন আমরা চোরমুক্ত বাংলা দেখতে পাই।  দেখুন না কী হয়! ডিসেম্বরে এই সরকার ল্যাম্পপোস্ট হয়ে যাবে।' কারণ তাঁর দাবি, 'ইডির রিপোর্টে রাজ্যের নেতাদের দুর্নীতি স্পষ্ট হয়ে গিয়েছে। দুর্গাপুজোর আগে ১ কুইন্টালরা গিয়েছে। কালীপুজোর আগে ১ কুইন্টালের নীচে যারা তারা জেলে গিয়েছে। দিওয়ালির পর সব যাবে। জামাই পালিয়েছে আমেরিকা। শালীকেও আমেরিকা যেতে হবে! যদিও সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.