Saugata Roy: সাধ্বীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন;'অশালীন' ভাষায় আক্রমণ সৌগতর, পাল্টা দিল বিজেপি

Saugata Roy: শনিবার কলকাতায় ছিলেন নিরঞ্জন জ্যোতি। তার পরেও ধর্নারত তৃণমূল নেতাদের সঙ্গে দেখা করার কোনও ইচ্ছাই প্রকাশ করেননি কেন্দ্রীয় মন্ত্রী

Updated By: Oct 8, 2023, 07:32 PM IST
Saugata Roy: সাধ্বীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন;'অশালীন' ভাষায় আক্রমণ সৌগতর, পাল্টা দিল বিজেপি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের বকেয়া আদায়ের দাবিতে রাজভবনের সামনে তৃণমূলের ধর্নার আজ চতুর্থ দিন। রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়েও তৃণমূল নেতারা তা করতে পারেননি কারণ কলকাতায় ছিলেন না রাজ্যপাল। ফলে রাজভবনের সামানে ধর্নাতেই বসে রয়েছেন তৃণমূল নেতা-কর্মীরা। সেই মঞ্চ থেকেই এবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতিকে নিশানা করলেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়।

আরও পড়ুন-ফিরহাদ-মদনের বাড়িতে সিবিআই; 'অভিষেক নাকি খুশিই হয়েছেন', বিস্ফোরক সুকান্ত

শনিবার কলকাতায় ছিলেন নিরঞ্জন জ্যোতি। তার পরেও ধর্নারত তৃণমূল নেতাদের সঙ্গে দেখা করার কোনও ইচ্ছাই প্রকাশ করেননি কেন্দ্রীয় মন্ত্রী। রবিবার ধর্না মঞ্চ থেকে তাঁকেই অশালীন ভাষায় আক্রমণ করেন সৌগত রায়। সাধ্বী প্রসঙ্গে সৌগত বলেন, ও ইংরেজিতে কোনও ফাইল সই করতে পারে না। ফাইল পড়তে পারে না। কোনও ফাইল ইংরেজিতে দিলে ওর সেক্রেটারিকে তা হিন্দিতে বুঝিয়ে দিতে হয়। এইসব কী মাল আমি জানি। এদের তো দেখছি।

এদিকে, সাধ্বীর প্রতি অশালীন শব্দ ব্যবহার নিয়ে সরব বিজেপি। এনিয়ে আজ বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, যে শব্দ আপনি উচ্চারণ করতে পারছেন না তার প্রতিক্রিয়া আপনি কেন চাইছেন? এরা সব রাজনৈতিক বিবেকবোধ হারিয়ে ফেলেছে। সৌগত রায় একজন দীর্ঘদিনের রাজনৈতিক ব্যক্তিত্ব। জীবন সায়াহ্নে এসে তাঁর কী পরিণতি হয়েছে তা তো বোঝা গেল। তার ভাবমূর্তি কী তা তিনি নিজে পর্যালোচনা করুন। ভোটের আগে তা নিয়ে তো একবার স্বগতোক্তি করেছিলেন, আত্মসমালোচনা করেছিলেন। যখন জ্যোতি বুঝতেই পারছেন না তখন জবকার্ডের চুরিটা উনি মন্ত্রিকে বুঝিয়ে দেবেন। তাহলে তো আর টাকা আটকে থাকে না। তৃণমূলের কিছু বলার নেই। তৃণমূলের কোনও বক্তব্যের গ্রহণযোগ্যতা কারও কাছে আর নেই। ওরাই বলছে, ওরাই শুনছে, ওরাই হাততালি দিচ্ছে। মানুষের এনিয়ে কোনও উত্সাহ নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

 

.