নারদকাণ্ডে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে জেরা CBI-এর

Updated By: Jul 14, 2017, 08:48 PM IST
নারদকাণ্ডে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে জেরা CBI-এর

ওয়েব ডেস্ক : নারদকাণ্ডে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু হাজিরা দেননি তিনি। সিবিআইকে ফোনে জানিয়েছিলেন, তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। সেইমতো শুক্রবারে কাকলি ঘোষ দস্তিদারের বাড়িত গিয়ে জিজ্ঞালাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।  

সিবিআইয়ের দাবি, নারদকাণ্ডে তৃণমূল সাংসদের ভূমিকা নিয়ে বেশ কিছু প্রশ্ন করা হয়। ম্যাথুর সঙ্গে তাঁর কীভাবে আলাপ হয়, তা জানতে চান গোয়েন্দারা। ম্যাথু কেন তৃণমূল সাংসদের কাছে এসেছিলেন, তাও জানতে চাওয়া হয় বলে দাবি সিবিআইয়ের। তিনি ম্যাথুর কাছ থেকে কত টাকা নিয়েছিলেন এবং কেন নিয়েছিলেন, তা জানতে চাওয়া হয়। টাকা নেওয়ার সময় ম্যাথুকে কী আশ্বাস দিয়েছিলেন তিনি। ম্যাথুর কাছ থেকে নেওয়া টাকা কোথায়? কাকলি ঘোষ দস্তিদারের কাছ থেকে এই সব প্রশ্নই জানতে চান গোয়েন্দারা।

যদিও তৃণমূল সাংসদের দাবি, তাঁর বাড়িতে আসেইনি সিবিআই। অন্যদিকে, নারদকাণ্ডে এদিন মহমেডান স্পোর্টিং ক্লাবকেও নোটিস পাঠায় CBI। ম্যাথুর কাছ থেকে নেওয়া টাকা মহমেডান ক্লাবে দিয়েছেন বলে CBI-কে আগেই জেরায় জানান খানাকুলের তৃণমূল বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ। ইকবালের দাবির সূত্র ধরেই ময়দানের ক্লাবকে নোটিস পাঠাল CBI। ক্লাবকে কবে টাকা দেন ইকবাল? কোন খাতে টাকা দেওয়া হয়? ক্লাবের অডিটে সেই টাকার উল্লেখ আছি কি না, সেই সব তথ্য খতিয়ে দেখতে চায় সিবিআই। সেই কারণেই প্রয়োজনীয় নথি চাওয়া হয়েছে ক্লাবের কাছে। মহমেডানের শীর্ষকর্তা সুলতান আহমেদ অবশ্য CBI নোটিসের কথা অস্বীকার করেছেন।

আরও পড়ুন- সিবিআইকে কণ্ঠস্বরের নমুনা দিতে অস্বীকার সুলতান ও ইকবাল আহমেদের

.