নজরে উত্তর-পূর্ব, মেঘালয় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা ২০২৩ সালের আসন্ন বিধানসভা নির্বাচনে ভাল ফলাফলের বিষয়ে আস্থা প্রকাশ করেছিলেন। তিনি জোর দিয়ে বলেন যে রাজ্যের জনগণ বর্তমান ব্যবস্থায় হতাশ। মেঘালয়ের তৃণমূল কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে এবং আসন্ন নির্বাচনের পরিকল্পনা করতেই তিনি যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

Updated By: Nov 5, 2022, 04:59 PM IST
নজরে উত্তর-পূর্ব, মেঘালয় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নজরে উত্তর পূর্ব ভারত। মেঘালয়ের নির্বাচনের দামামা বাজাতে এবার উত্তর-পূর্বে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী মার্চ মাসে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে মেঘালয়ে। সেই নির্বাচনকে ঘিরেই দলীয় কর্মকান্ড জোরদার করতে আগামী ১৭ তারিখ মেঘালয় যাচ্ছেন তিনি। মনে করা হচ্ছে মেঘালয়ের তৃণমূল কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে এবং আসন্ন নির্বাচনের পরিকল্পনা করতেই তিনি যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা ২০২৩ সালের আসন্ন বিধানসভা নির্বাচনে ভাল ফলাফলের বিষয়ে আস্থা প্রকাশ করেছিলেন। তিনি জোর দিয়ে বলেন যে রাজ্যের জনগণ বর্তমান ব্যবস্থায় হতাশ। তিনি আরও বলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (টিএমসি) রাজ্যে পরবর্তী সরকার গঠন করতে প্রস্তুত।

বৃহস্পতিবার দক্ষিণ-পশ্চিম গারো পাহাড়ের রঙ্গসকোনা আসনের আমবাড়িতে আয়োজিত জনসভায় তিনি এই কথা বলেন। এই সমাবেশে গারো পাহাড়ের সব জেলা থেকে প্রায় সাত হাজারের বেশি সমর্থক, দলীয় কর্মী এবং নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশে তৃণমূলের বিধায়ক, জেনিথ সাংমা, উইনারসন সাংমা এবং ডিকাঞ্চি ডি শিরা সহ এমডিসি চেরাক মোমিন, আগাসি মারাক, নেহরু সাংমা এবং সঞ্জয় কোচকেও উপস্থিতি থাকতে দেখা গিয়েছে।

মুকুল সাংমা বলেন, ‘আমি রাজ্যের যেখানেই যাই, মানুষ অভিযোগ করে যে ক্ষমতায় থাকা দল কীভাবে শাসন করতে হয় তা ভুলে গিয়েছে। তারা জানিয়েছে যে আমরা (টিএমসি) শাসন করছি না এবং আমাদেরকে নেতৃত্বে চাইছেন। এই ঘটনা আমাকে আত্মবিশ্বাস দেয় যে আমরা জয়ী হব এবং রাজ্যের সামগ্রিক উন্নয়ন দৃঢ় করব।

আরও পড়ুন: WB Dengue Update: কলকাতায় আতঙ্কের চেহারা নিচ্ছে ডেঙ্গি, শহরে পজিটিভিটি রেট রাজ্যের দ্বিগুণ

তিনি দাবি করেন গারো পাহাড়ের উন্নয়নের বিভিন্ন যে প্রকল্পগুলি ছিল সেগুলি বন্ধ করে দেওয়া হয়েছে। মুকুল আরও দাবি করেছেন যে সরকারি ব্যবস্থা ব্যবহার করে এনপিপি তাদের দলের কাজ করছে।

ইভেন্টে NPP, UDP, এবং BJP সহ বিভিন্ন দলের বহু কর্মী তৃণমূলে যোগদান করেছে।

২০২১ সালের নভেম্বর মাসে তৃণমূলে যোগদেন মুকুল সাংমা সহ ১১ জন কংগ্রেস বিধায়ক। খাসি পার্বত্য অঞ্চল থেকে টিএমসিতে যোগদানকারী কংগ্রেস বিধায়কদের মধ্যে ছিলেন চার্লস পাইনগ্রোপ, হিমা শাংপ্লিয়াং, জর্জ লিংডোহ এবং শিটলাং পালে সহ আরও অনেকে।

সাংমা বলেন যে ‘রাষ্ট্র ও দেশ রক্ষার দায়িত্ব পালনের জন্য’ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সাংমা আরও বলেন যে তাদের সিদ্ধান্তটি একটি কার্যকর প্যান-ইন্ডিয়া বিকল্প খুঁজে বের করার সঙ্গে সঙ্গতিপূর্ণ ছিল যা মেঘালয়, উত্তর-পূর্ব এবং ভারতের বাকি অংশের যত্ন নিতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.