রাম রাজনীতিতে বিজেপিকে টেক্কা দিতে হনুমানে নজর তৃণমূলের

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সাফ বক্তব্য, "হিন্দুত্ব কারোর কাছ থেকে শিখতে হবে না।"

Updated By: Mar 29, 2018, 09:27 PM IST
রাম রাজনীতিতে বিজেপিকে টেক্কা দিতে হনুমানে নজর তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : রামনবমীর পর এবার হনুমান জয়ন্তীতে জোর তৃণমূলের। আগামী শনিবার রাজ্যে ঢালাও করে পালিত হবে হনুমান জয়ন্তী। তোড়জোরে নেমে পড়েছেন সাধন পাণ্ডে, সুজিত বসুরা। পুজোর দিন উত্তর কলকাতা নানা মন্দিরে ক্যাম্প করছে যুব তৃণমূল। রাম রাজনীতিতে বিজেপিকে টক্কর দিতেই এখন হনুমানে নজর ঘাসফুলের। এমনটাই বলছে বিরোধীরা।

রামনবমী পর হনুমান জয়ন্তী। বিজেপির সঙ্গে পাল্লা দিয়ে পথে নামছে তৃণমূল। বিধাননগর নগর স্টেশনে কাছে স্থানীয় বিধায়ক সাধন পাণ্ডের উদ্যোগে তৈরি হনুমান মূর্তি এখন সাফসুতরো করার কাজ চলছে। যদিও বিধায়ক সাধন পাণ্ডের দাবি,  "আমি প্রতিবছরই হনুমান জয়ন্তী পালন করি। এবার মূর্তি করেছি।"

আরও পড়ুন, হেনস্থা! পুলিসের বিরুদ্ধে পালটা এফআইআর বাবুলের

মানিকতলায় সাধন পাণ্ডে, শ্রীভূমিতে সুজিত বসু, হাওড়ায় লক্ষ্মীরতন শুক্লা- তিন তৃণমূল বিধায়কই হনুমান জয়ন্তী পালন করছেন। বড়বাজার সংলগ্ন এলাকায় হনুমান মন্দিরের কাছে শিবিরও করছে তৃণমূল। ঘাসফুল শিবিরের অবশ্য দাবি, হনুমানের আরাধনা নিয়ে বিজেপির সঙ্গে প্রতিযোগিতায় নেই তাঁরা।

আরও পড়ুন, 'রকের ভাষায় কথা', নাম না করে বাবুলকে কটাক্ষ পার্থর

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সাফ বক্তব্য, "হিন্দুত্ব কারোর কাছ থেকে শিখতে হবে না।" যার যার ইচ্ছা, তাঁরা সবাই হনুমান জয়ন্তী পালন করবেন বলে জানান তিনি। তবে, ধর্ম পালনের নামে বিশৃঙ্খলা যে কোনওভাবেই বরদাস্ত করা হবে না, তা ফের একবার এদিনের সাংবাদিক বৈঠকে স্পষ্ট করে দেন পার্থ চট্টোপাধ্যায়।

.