Anubrata Mandal: বাবাকে চাপ দিতেই মেয়েকে জেলে, কেষ্ট-সুকন্যা সাক্ষাতে দাবি দোলার

গরু পাচার মামলায় অনুব্রতকে গ্রেফতারের পর মেয়ে সুকন্যা মণ্ডলকেও একই মামলায় দিল্লিতে তলব করে ইডি। প্রথমে বেশ কয়েকবার হাজিরা এড়ান কেষ্টকন্যা। শেষে চলতি বছর ২৬ এপ্রিল হাজিরা দেন দিল্লিতে ইডি দফতরে। পরে সুকন্যাকেও গ্রেফতার করা হয়। 

Updated By: Jun 2, 2023, 03:00 PM IST
Anubrata Mandal: বাবাকে চাপ দিতেই মেয়েকে জেলে, কেষ্ট-সুকন্যা সাক্ষাতে দাবি দোলার
ফাইল ছবি

জ্যোতির্ময় কর্মকার: মমতার নির্দেশে অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডলের সঙ্গে তিহাড় যাচ্ছেন  দেখা করতে এসেছিলেন দোলা সেন এবং অসিত মাল। দু'জনের সঙ্গেই দেখা করেছেন দুই সাংসদ। দোলার দাবি, পরিকাঠামোগত পরিষেবা এবং সুযোগ-সুবিধা নিয়ে কোন অভিযোগ সুকন্যা বা অনুব্রত কেউ করেননি। জেল সুপারের সঙ্গেও দেখা করেছেন দোলা এবং অসিত। দোলা এবং অসিতের মারফত মুখ্যমন্ত্রীকে নমস্কার জানিয়েছেন তিহাড় জেলে সুপার। 

আরও পড়ুন, Train Robbery: এসি কামরাতেও শিকেয় যাত্রী নিরাপত্তা, ডাউন কালকা মেলে সর্বস্ব চুরি ২৫ যাত্রীর

গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পর এই প্রথম দলের তরফে কেউ জেলে তাঁর সঙ্গে দেখা করতে গেলেন। তবে মাত্র এক ঘণ্টার জন্য অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ের সঙ্গে দেখা করতে পেরেছেন তাঁরা। দোলা সেন এদিন বলেন, অকারণ ওরা বাংলার বাইরে জেলে আছে। অনেকেই জেলে গেছেন আবার বাইরে এসেছেন তাদের বিরুদ্ধেও কিছু প্রমাণ হয়নি। সুকন্যা পার্টিতে ছিল না, রাজনীতি করত না। তার বাবাকে চাপ দেওয়ার জন্য তাকে জেলে পাঠিয়ে দেওয়া হয়েছে। এটা দুঃখজনক। তাদের পাশে আমরা আছি, এই বার্তা দিতেই আমরা দেখা করতে এসেছি।

প্রসঙ্গত শিক্ষা দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় গ্রেফতার হওয়ার পর, তাঁর উপর থেকে কার্যত 'হাত ধুয়ে ফেলে' তৃণমূল। প্রথমে পার্থ চট্টোপাধ্য়ায়কে মন্ত্রিত্ব থেকে সাসপেন্ড করা হয়। তারপর দল থেকেও তাঁকে বরখাস্ত করা হয়। কিন্তু অনুব্রত মণ্ডলের সময় তেমনটা ঘটেনি। এখনও তিনি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি পদে বহাল। তাঁকে সাংগঠনিক পদ থেকেও সরায়নি তৃণমূল। আর দল থেকে বরখাস্ত করার তো প্রশ্ন-ই ওঠে না! বরং, দল যে অনুব্রত মণ্ডলের পাশেই রয়েছে তা স্পষ্ট করে দিয়েছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

এমনকি কেষ্টহীন বীরভূমের মাটিতে দাঁড়িয়ে পঞ্চায়েত ভোটে লড়াই আরও জোরদার করার বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কেষ্টহীন বীরভূমকে দেখভালের দায়িত্ব নিজে হাতে নিয়েছেন দলনেত্রী। এই পরিস্থিতিতে তিহাড়ে গিয়ে অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ের সঙ্গে তৃণমূল প্রতিনিধিদের সাক্ষাৎ নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মত ওয়াকিবহল মহলের। দল যে কেষ্টর পাশেই আছে, সেই বার্তাই যেন আরও জোরালো করা হল। 

আরও পড়ুন, Dilip Ghosh: 'সেই ভবানীপুরে এসে জিততে হল, কেন লাফালাফি করতে গেলেন নন্দীগ্রামে', বিস্ফোরক দিলীপ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.