কীভাবে ভোট প্রণবকে, বিধায়কদের দেখালেন পার্থ

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে রাজনৈতিক শিবিরে তত্পরতা এখন তুঙ্গে। কী নিয়মে রাষ্ট্রপতি নির্বাচন হবে, কীভাবে ভোট দিতে হবে, ভোটদানের পুরো প্রক্রিয়া নিয়ে বুধবার বিধানসভায় বৈঠক করে তৃণমূল কংগ্রেস। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের বেশ কয়েকজন বিধায়ক।

Updated By: Jul 18, 2012, 05:15 PM IST

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে রাজনৈতিক শিবিরে তত্পরতা এখন তুঙ্গে। কী নিয়মে রাষ্ট্রপতি নির্বাচন হবে, কীভাবে ভোট দিতে হবে, ভোটদানের পুরো প্রক্রিয়া নিয়ে বুধবার বিধানসভায় বৈঠক করে তৃণমূল কংগ্রেস। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের বেশ কয়েকজন বিধায়ক। পার্থ চট্টোপাধ্যায়, শোভনদেব চট্টোপাধ্যায়রা বুঝিয়ে বলেন, কীভাবে ভোট দিতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায় কী সিদ্ধান্ত নেবেন, তা নিয়ে বেশ কিছুদিন  ধরেই দোলাচলে ছিল তৃণমূল শিবির। কারা কারা গোপনে প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন, তা খুঁজতেও রীতিমতো ব্যস্ত ছিলেন দলের শীর্ষ নেতারা। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর সেই সমস্যা এখন আর নেই। 
অন্যদিকে, তত্পরতা ছিল কংগ্রেস শিবিরেও। অনেক বিধায়কই এসেছিলেন বিধানসভায়। সকলকেই রিপোর্ট করতে হয়েছে প্রদেশ কংগ্রেস দফতরে গিয়ে। কংগ্রেস শিবিরেও আলোচনার বিষয় একটাই। শেষ মুহূর্তে প্রণববাবুকে মুখ্যমন্ত্রীর সমর্থন। কেন, কী কারণে, তা নিয়ে জল্পনা তুঙ্গে। কংগ্রেস বিধায়কদের মধ্যে সবচেয়ে বেশি ব্যস্ত দেখা যায় প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিত্ মুখোপাধ্যায়কে। শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করে অভিনন্দন জানান তিনি। মুখ্যমন্ত্রীকেও অভিনন্দন জানিয়েছেন অভিজিতবাবু। তবে কংগ্রেস শিবিরে খবর, অভিজিতবাবুর এই ব্যস্ততার পিছনে অন্য অঙ্ক রয়েছে। প্রণববাবু রাষ্ট্রপতি হওয়ার পর জঙ্গিপুর আসনে তিনি প্রার্থী হলে, যাতে তৃণমূল কংগ্রেসের সমর্থন পান সেই চেষ্টাই এখন থেকে শুরু করে দিয়েছেন অভিজিত্ মুখোপাধ্যায়। সব মিলিয়ে রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে আচমকাই বদলে গিয়েছে পরিষদীয় রাজনীতির চেহারা। রাতে এমএলএ হস্টেলে নৈশভোজের আয়োজন করেছে প্রদেশ কংগ্রেস।  
 

.