Local Train: বদলে গেল বিধি, সোমবার থেকেই বাড়ল ট্রেন চলাচলের সময়সীমা

ট্রেন না পেয়ে তুমুল যাত্রী বিক্ষোভ হাওড়া, বিধাননগরে।

Updated By: Jan 3, 2022, 08:28 PM IST
Local Train:  বদলে গেল বিধি, সোমবার থেকেই বাড়ল ট্রেন চলাচলের সময়সীমা

নিজস্ব প্রতিবেদন: বিধিনিষেধের (Covid Restriction) গেরোয় সন্ধের পর উধাও লোকাল ট্রেন (Local Train)! স্টেশনে উপচে পড়া ভিড়। হাওড়া (Howrah) ও বিধাননগর (Bidhannagar) স্টেশনে কোভিড বিধি শিকেয় তুলে বিক্ষোভে সামিল হলেন যাত্রীরা। শেষপর্যন্ত সিদ্ধান্ত বদল করল রাজ্য সরকার। নবান্ন থেকে জানিয়ে দেওয়া হল, সন্ধে ৭ নয়, আজ সোমবার থেকেই রাত ১০ পর্যন্ত চলবে লোকাল ট্রেন।

রাজ্যে করোনা বাড়বাড়ন্ত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গতকাল, রবিবার একাধিক বিধিনিষেধের কথা ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। এদিন থেকেই ফের বন্ধ হয়ে গেল রাজ্যের সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। আপাতত বন্ধ থাকবে সুইমিং পুল, সেলুন, স্পা, জিম, চিড়িয়াখানা, পর্যটন কেন্দ্র ও বিনোদন পার্কও।  শপিং মল, মার্কেট কমপ্লেক্স, রেস্তোরাঁ ও সিনেমা হল অবশ্য খোলা থাকছে। তবে, ৫০ শতাংশের বেশি মানুষের প্রবেশের অনুমতি নেই।

আরও পড়ুন: Covid in Kolkata: শহরে ২৫ মাইক্রো কনটেন্টমেন্ট জোন; ৩ জায়গায় চালু হচ্ছে সেফ হোম

আর লোকাল ট্রেন? মুখ্যসচিব জানিয়েছিলেন, সন্ধে ৭ টা পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন। তাহলে শেষ ট্রেন কখন ছাড়বে? এবারও সেই স্টাফ স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকবে? সেক্ষেত্রে কারা উঠতে পারবেন ট্রেনে? যাত্রীদের মধ্যে বিভ্রান্তি ছিলই। এদিন সন্ধ্যাবেলা অফিস থেকে বাড়ি ফেরার জন্য স্টেশনে ভিড় করেছিলেন বহু মানুষ। কিন্তু ট্রেন না পেয়ে একসময়ে ধৈর্য্যে বাঁধ ভাঙে তাঁদের। হাওড়া ও বিধাননগর স্টেশনে শুরু হয়ে যায় যাত্রী বিক্ষোভ।

 

পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। এরপরই বিধি বদলের সিদ্ধান্ত নেয় রাজ্যে সরকার। জানিয়ে দেওয়া হয়, আজ সোমবার থেকেই রাত ১০ পর্যন্ত চলবে লোকাল ট্রেন। খুশি যাত্রীরা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.