জল্পনার অবসান, সরছেন রাহুল সিনহা, নতুন রাজ্য সভাপতির নেতৃত্বে বিধানসভায় লড়বে বিজেপি

সব জল্পনার অবসান। বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে সরছেন রাহুল সিনহা।  নতুন সভাপতির নেতৃত্বে ২০১৬ বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। রাজ্য কমিটিকে একথা জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।

Updated By: Sep 8, 2015, 06:26 PM IST
জল্পনার অবসান, সরছেন রাহুল সিনহা, নতুন রাজ্য সভাপতির নেতৃত্বে বিধানসভায় লড়বে বিজেপি

ওয়েব ডেস্ক: সব জল্পনার অবসান। বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে সরছেন রাহুল সিনহা।  নতুন সভাপতির নেতৃত্বে ২০১৬ বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। রাজ্য কমিটিকে একথা জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে নতুন সভাপতির নেতৃত্বে লড়াই করবে বিজেপি। রাহুল সিনহাকে নিয়ে যে বিতর্ক ছিল তার অবসান ঘটালেন কেন্দ্রীয় নেতৃত্ব। সারাদেশের সঙ্গে এরাজ্যেও সাংগঠনিক নির্বাচন হবে বলে দিল্লির তরফে রাজ্য কমিটিকে জানিয়ে দেওয়া হয়েছে। যদিও আগে ঘোষণা করা হয়েছিল, বিহার ও পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের জন্য সাংগঠনিক নির্বাচন স্থগিত রাখা হচ্ছে। এই সিদ্ধান্ত পরিবর্তন করল কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্যের বিভিন্ন জায়গায় রাহুল সিনহার প্রতি অসন্তোষের কারণেই সিদ্ধান্ত পরিবর্তন করতে হল। চলতি মাসেই বিজেপির রাজ্য সভাপতি পদে রাহুল সিনহার সময়সীমা শেষ হচ্ছে।

সোমবার দিল্লিতে সব রাজ্যের সাংগঠনিক নির্বাচনের জন্য তৈরি প্রিসাইডিং অফিসারের বৈঠকে দলের তরফে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গে দলের সাংগঠনিক নির্বাচনের প্রিসাইডিং অফিসার করা হয়েছে প্রয়াত তপন শিকদারের ঘনিষ্ঠ প্রতাপ ব্যানার্জিকে। রাজ্য সভাপতির বিরুদ্ধে এতো অভিযোগের পর কেন্দ্রীয় নেতৃত্ব নিজেদের সিদ্ধান্ত থেকে সরে এল। রাজ্যস্তরের  দলীয় নেতারা এবং জেলা থেকে বারবার রাহুল সিনহার বিরুদ্ধে অভিযোগ জানানোর ফলে কেন্দ্রীয় নেতৃত্বকে এই কঠোর সিদ্ধান্ত নিতে হল।

যদিও বিজেপির অনেকেই মনে করছেন সাংগঠনিক নির্বাচন সম্পূর্ণ করে ২০১৬ বিধানসভা ভোটের প্রস্তুতি পর্ব শুরু করতেই অনেকটা দেরি হয়ে যাবে। কিন্তু দলের কেন্দ্রীয় নেতৃত্ব বারবার সর্বভারতীয় নেতাদের এরাজ্যে পাঠিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু রাহুল সিনহাকে দুহাজার ষোলর বিধানসভা ভোট পর্যন্ত সভাপতি পদে রাখার যে চেষ্টা করেছেন তা বাস্তবায়িত করতে পারেননি। নতুন সভাপতি কে হবে নির্বাচনের মাধ্যমে তা ঠিক হবে ঠিকই। কিন্তু প্রশ্ন উঠছে এ ক্ষেত্রে রাহুল সিনহার পছন্দের লোককেই কী সামনে নিয়ে আসা হবে? নাকি রাহুল সিনহার বিরোধী গোষ্ঠীর দাবি মেনে সম্পূর্ণ অন্য গোষ্ঠীর লোককেই সভাপতি পদে বসানো হবে? ইতিমধ্যেই সক্রিয় হয়ে উঠেছে রাজ্যের RSS। কার্যত বিজেপির নতুন রাজ্য স ভাপতি কে হবে তা অনেকটাই নির্ভর করছে আরএসএসের পছন্দের উপর।

.