Vande Bharat Express: মধ্যাহ্নভোজে বাঙালিয়ানা! বন্দে ভারত এক্সপ্রেসের টিকিট প্রায় শেষ...

 যেদিন হাওড়া স্টেশন থেকে ট্রায়াল রান হয়েছিল, সেদিন থেকে বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে সাধারণ মানুষের উৎসাহ তুঙ্গে। উদ্বোধনের পর, এবার প্রথমদিনেই টিকিটও প্রায় সবই বিক্রি হয়ে গেল!

Updated By: Dec 30, 2022, 10:41 PM IST
Vande Bharat Express:  মধ্যাহ্নভোজে বাঙালিয়ানা! বন্দে ভারত এক্সপ্রেসের টিকিট প্রায় শেষ...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বাংলায় যাত্রা শুরু বন্দে ভারত এক্সপ্রেসের। ১ জানুয়ারি থেকে ট্রেনে উঠতে পারবেন সাধারণ যাত্রীরা। সঙ্গে বাঙালি খাবারে রসনাতৃপ্তির সুযোগ! প্রথমদিনেই টিকিটের চাহিদা তুঙ্গে। এখনও পর্যন্ত যা খবর, বন্দে ভারত এক্সপ্রেসে এগজিকিউটিভ ক্লাসের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। মাত্র কয়েকটি টিকিট পড়ে রয়েছে চেয়ার কারে।

৮ ঘণ্টার কম সময়েও হাওড়া থেকে এনজেপি! ঘড়িতে তখন  ১১টা ৪০ মিনিট। হাওড়া স্টেশন দাঁড়িয়ে বন্দে ভারত এক্সপ্রেস। এদিন ভার্চুয়ালি সবুজ পতাকা নেড়ে সেমি হাইস্পিড ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে অবশ্য সশরীরেই হাজির থাকার কথা ছিল মোদীর। কিন্তু শুক্রবার ভোরে মাতৃহারা হন তিনি। মায়ের শেষকৃত্যে যোগ দিতে যান আমেদাবাদে। 

 

এদিকে যেদিন হাওড়া স্টেশন থেকে ট্রায়াল রান হয়েছিল, সেদিন থেকে বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে সাধারণ মানুষের উৎসাহ তুঙ্গে। উদ্বোধনের পর, এবার প্রথমদিনেই টিকিটও প্রায় সবই বিক্রি হয়ে গেল! রেল সূত্রে খবর, বন্দে ভারত এক্সপ্রেসে এগজিকিউটিভ ক্লাসে আসনসংখ্যা ৮৮, আর চেয়ার কারে  ১০২৪। জানুয়ারি ১ ও ৩ তারিখ এনজেপি থেকে হাওড়া পর্যন্ত সমস্ত টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়েছে। অপরদিকে, হাওড়া থেকে এনজেপি? এগজিকিউটিভ ক্লাসে কোনও টিকিট নেই। চেয়ার কারের টিকিট থাকলেও, সংখ্যাটা একেবারেই হাতেগোনা।

আরও পড়ুন: Joka Taratola Metro: চালকের কেবিনে স্বয়ং রেলমন্ত্রী! জোকা থেকে তারাতলা পর্যন্ত গড়াল মেট্রোর চাকা

বন্দে ভারত এক্সপ্রেসে খাবারও কিন্তু বেশ ভালো। বস্তুত, মধ্যাহ্নভোজে যাতে বাঙালিয়ানার ছোঁয়া থাকে, সেদিকেও নজর দিয়েছে রেল। কী প্রথমদিনের মেনুতে? পোলাও, মাংস, তরকারি, পরোটা, ফ্রিশফ্রাই আর মিষ্টি দই।

বুধবার বাদে সপ্তাহে ৬ দিন চলবে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া থেকে সকাল ৫টা ৫০ মিনিটে ছেড়ে এনজেপি পৌঁছে যাবে দুপুর ১টা ৫০ নাগাদ। ফিরতি পথে এনজেপি থেকে দুপুর ২টো ৫০ মিনিটে ছেড়ে হাওড়ার পৌঁছবে রাত ১০টা ৫০ মিনিটে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.