'ভুল' ঠিকানার জেরে শাহের বিরুদ্ধে অভিষেকের মামলা ফেরত গেল নিম্ন আদালতে

পরবর্তী শুনানি আগামী ২২ মার্চে।

Updated By: Feb 22, 2021, 07:04 PM IST
 'ভুল' ঠিকানার জেরে শাহের বিরুদ্ধে অভিষেকের মামলা ফেরত গেল নিম্ন আদালতে

নিজস্ব প্রতিবেদন: তাঁর 'সম্মানহানি' করা হয়েছে, এই অভিযোগে গত সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সমন পাঠিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু 'ভুল' ঠিকানার জেরে শাহের বিরুদ্ধে করা অভিষেকের সেই মামলাটি নিম্ন আদালতে ফেরত পাঠাল বিধাননগরের বিশেষ আদালত। আগামী ২২ মার্চ ফের এই মামলার শুনানি হবে।

অমিত শাহর নামে সমনটি পাঠানো হয়েছিল রাজ্য বিজেপি সদর দপ্তরের ঠিকানায়। কিন্তু বিশেষ আদালত জানাল, এটি ভুল ঠিকানা। পাঠাতে হত সংশ্লিষ্ট ব্যক্তির ঠিকানায়। তাই মামলাটিকে ব্যাঙ্কশাল কোর্টে ফেরত পাঠাল এমপি এমএলএ আদালত।

আরও পড়ুন: নোটিসের উত্তর দেননি, সোজা অভিষেকের শ্যালিকার বাড়িতে CBI

সোমবার সকালে শাহ বা তাঁর প্রতিনিধিকে বিধাননগরের সাংসদ-বিধায়কদের জন্য গঠিত বিশেষ আদালতে উপস্থিত থাকার জন্য বলা হয়েছিল। শাহের তরফে আইনজীবী জানান, সমনটি পাঠানো হয়েছিল রাজ্য বিজেপি-র সদর দফতর, ৬ মুরলীধর সেন লেনের ঠিকানায়। তবে চিঠিটি মামলাকারীকে অভিযুক্তের ব্যক্তিগত ঠিকানায় পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। কী কারণে এটা করা হল, জানতে চাওয়া হলে তিনি ব্যাখ্যা করে জানান, যাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি কলকাতার বাইরের বাসিন্দা হওয়ায় এই নির্দেশ। ফলে মামলাটি নিম্ন আদালতে ফেরত পাঠানো হয়েছে।

এ বিষয়ে অভিষেকের আইনজীবী জানান, আদালত জানিয়েছে, যাঁর বিরুদ্ধে অভিযোগ মামলার চিঠি তাঁর ব্যক্তিগত ঠিকানায় পাঠাতে হবে। চিঠিটি রাজ্য পার্টি অফিসে সার্ভ করা হয়েছিল। কিন্তু কোর্টের নির্দেশ মেনে এটি এবার পার্সোনাল অ্যাড্রেসে সার্ভ করা হবে। অভিযুক্তের ঠিকানা কলকাতার বাইরে হওয়ায় এই আদালত থেকে সেখানে সমন পাঠানো যায় না বলে তাঁদের জানানো হয়েছে।

আরও পড়ুন: তদন্তে সহযোগিতা, অভিষেকের শ্যালিকার কাছ থেকে সব তথ্য সংগ্রহ CBI-র

.