বউবাজারে পুনর্বাসনের লিখিত আশ্বাসের দাবিতে অবরোধ স্থানীয়দের

দরকার হলে বাড়ি চাপা পড়ে মরতেও রাজি তাঁরা।

Updated By: Sep 5, 2019, 10:57 AM IST
বউবাজারে পুনর্বাসনের লিখিত আশ্বাসের দাবিতে অবরোধ স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদন : উপযুক্ত কাগজ এবং পুনর্বাসন এর লিখিত আশ্বাস KMRCLএর কাছ থেকে না পেলে বাড়ি ছাড়তে রাজি নন। দরকার হলে বাড়ি চাপা পড়ে মরতেও রাজি। এই দাবিতেই বৃহস্পতিবার সকালে হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের সংযোগ স্থলে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। মৌখিক কোনও প্রতিশ্রুতি নয়, লিখিত আশ্বাস দিতে হবে এই দাবিতেই তাঁরা বি বি গাঙ্গুলি স্ট্রিটও অবরোধ করেন।

মেট্রোর সুড়ঙ্গে জল ঢুকে ধসে গিয়েছে মাটি। আর সেটাই ডেকে এনেছে বিপর্যয়। সমস্যার সমাধানে তৎপর মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু কীভাবে কবে সবকিছু ঠিক হবে? উত্তর জানা নেই কারও। বউবাজারের দুর্গা পিতুরি লেনে, স্যাকরাপাড়া লেনে শুধুই আতঙ্কের ছাপ। চারিদিকে তাসের ঘরের মতো একটার পর একটা বাড়ি। কোনওটা ভেঙে পড়েছে। কোনওটা হয়তো ভেঙে পড়বে পড়বে করছে। টানেল বোরিং মেশিন নয়, যেন এলাকা দিয়ে বয়ে গিয়েছে সুনামি। বউবাজারের নিচে টানেল বোরিং মেশিন ঢোকানোর আগেই এলাকার বেশ কিছু দুর্বল বাড়ি চিহ্নিত করে সেগুলিতে লোহার খাঁচার সাপোর্ট দিয়েছিল কেএমআরসিএল। কিন্তু সমস্যা হল, যে সাপোর্ট মাটির ওপর দেওয়া হয়েছে সেই মাটিই বসে গিয়েছে। তাই আলগা হয়ে গিয়েছে সাপোর্ট। ফলে একের পর এক বাড়িতে প্রথমে ফাটল ও তারপর সেই বাড়ি ভেঙে পড়ছে।  

আরও পড়ুন - বউবাজারে বিপর্যয় থামছেই না, ফের ভেঙে পড়ল বাড়ি

উপযুক্ত কাগজ এবং পুনর্বাসন এর লিখিত আশ্বাস কেএমআরসিএল-এর কাছ থেকে না পেলে বাড়ি খালি করবেন না। দরকার হলে বাড়ি চাপা পড়ে মরতেও রাজি তাঁরা। এই দাবিতে হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের সংযোগ স্থলে পথ অবরোধ করেন এই দুটি রাস্তার বাসিন্দারা।বাসিন্দারা নিজেরাই মাইকিং করেন। তাঁদের অভিযোগ, মেট্রো রেল আগাম কিছু জানাচ্ছে না। রাতের অন্ধকারে বাড়ি খালি করার জন্য চাপ দিচ্ছে। পুনর্বাসনের লিখিত আশ্বাস না মেলা পর্যন্ত পথ অবরোধের সিদ্ধান্ত নেন তাঁরা।

.