Post Office: ছাদ থেকে পড়ছে জল, ঝুলছে চাঙড়, প্রাণহাতে কাজ চলছে কলকাতার দুই ডাকঘরে

অভিযোগ কর্তৃপক্ষকে জানালেও কোনও সমাধান হয়নি।

Updated By: Aug 31, 2021, 12:15 PM IST
Post Office: ছাদ থেকে পড়ছে জল, ঝুলছে চাঙড়, প্রাণহাতে কাজ চলছে কলকাতার দুই ডাকঘরে

অর্ণবাংশু নিয়োগী: কোথাও ছাদে টাঙানো প্লাস্টিক। কোথাও জল থেকে গা বাঁচাতে ছাতা ধরে দাঁড়িয়ে গ্রাহকরা। না, এটা কোনও রাস্তার দোকান নয়। এ ভাবে কাজ চলছে দুটি পোস্ট অফিসে। তাও কোনও গ্রামে নয়। খোদ কলকাতায়। 

প্রথমটি শেক্সপিয়ার সরণির একটি পোস্ট অফিস। সেখানকার পরিস্থিতি এতটাই খারাপ যে বিপদ মাথায় নিয়েই কাজ করছেন কর্মীরা। ঢুকতে ভয় পাচ্ছেন গ্রাহকরা। পোস্ট অফিসটিতে প্রবেশ পথের অবস্থা জরাজীর্ণ। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে ভাঙা ইট। ভিতরের পরিস্থিতি আর বেহাল। প্লাস্টিক টাঙিয়ে কাজ করছেন কর্মীরা। বৃষ্টি হলেই চুয়ে চুয়ে জল পরে। তাঁরা কাজ বন্ধ করে দিতে বাধ্য হন। চাপ থাকলে ছাতা ধরে কাজ করতে হয়।

আরও পড়ুন: Kolkata: ছাত্রীর Whatsapp হ্যাক, অশ্লীল Video পোস্টের অভিযোগ, দেরাদুন থেকে গ্রেফতার ১
 
দ্বিতীয়টি কাশিপুর এলাকার ইন্ডিয়ান রিসার্চ উপ-ডাকঘর। সেখানেও একই অবস্থা। ছাদের অনেকাংশ ভেঙে পড়ছে। বৃষ্টি হলেই জল পরে। সেখানেও প্রানের ঝুঁকি নিয়েই কাজ করেন ডাকঘরের কর্মীরা। ভয়ে ভয়ে ভিতরে ঢোকেন প্রতিটি গ্রাহক। এক গ্রাহক বলেন, "আমাদের অ্যাকাউন্ট আছে। চিন্তা হয় এলেই। যদি উপর থেকে চলটা ভেঙে পড়ে। প্রায় মাস তিন-চার হল একই অবস্থা।"

আরও পড়ুন: Nabanna: রাজ্যের নতুন ডিজি কে? ঝুলিয়ে রেখেছে শাহের মন্ত্রক, ক্ষুব্ধ নবান্ন

সূত্রের খবর, দুটি ডাকঘরের তরফেই শীর্ষ কর্তৃপক্ষকে বিষয়টি জানান হয়েছে। কিন্তু কোনও লাভ হয়নি। ডাকঘরের কোনও সংস্কার হয়নি। এই বিষয়ে কলকাতা ডিভিশনের পোস্টমাস্টার জেনারেল নীরাজ কুমার বলেন, "বিষয়টি দেখতে আমি অধিকারিকদের পাঠাবো। সব রকমের ব্যবস্থা নেওয়া হবে। Zee ২৪ ঘণ্টাকে ধন্যবাদ বিষয়টি আমাদের সামনে তুলে ধরার জন্য।"

.