চাকরিতে পুনর্বহাল সহ ১২ দফা দাবিতে আমরণ অনশনে দুর্গাপুরের বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষকরা

চাকরিতে পুনর্বহাল সহ বারো দফা দাবিতে বৃহস্পতিবার থেকে সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘরের সামনে আমরণ অনশনে বসেছেন পাঁচ জন শিক্ষক। কর্মসূচিতে সামিল হয়েছেন বরখাস্ত হওয়া অন্য শিক্ষকরাও। শিক্ষকরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই দুটি কলেজে শোকজ নোটিশ পাঠানোর পরও তার কোন জবাব দেয়নি কলেজ কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের তরফে দাবি মানার লিখিত আশ্বাস না পাওয়া পর্যন্ত অনশন চলবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

Updated By: Jan 16, 2015, 08:56 PM IST
চাকরিতে পুনর্বহাল সহ ১২ দফা দাবিতে আমরণ অনশনে দুর্গাপুরের বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষকরা

কলকাতা: চাকরিতে পুনর্বহাল সহ বারো দফা দাবিতে বৃহস্পতিবার থেকে সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘরের সামনে আমরণ অনশনে বসেছেন পাঁচ জন শিক্ষক। কর্মসূচিতে সামিল হয়েছেন বরখাস্ত হওয়া অন্য শিক্ষকরাও। শিক্ষকরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই দুটি কলেজে শোকজ নোটিশ পাঠানোর পরও তার কোন জবাব দেয়নি কলেজ কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের তরফে দাবি মানার লিখিত আশ্বাস না পাওয়া পর্যন্ত অনশন চলবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

কলেজে ভর্তির জন্য বাসস্ট্যাণ্ড ও রেল স্টেশন থেকে ধরে আনতে হবে ছাত্র ছাত্রী। শিক্ষকদের এমনই নির্দেশ দিয়েছিল দুর্গাপুরের একটি বেসরকারি কলেজ কর্তৃপক্ষ। অভিযোগ, নির্দেশ না মানায় এক মাসে ৯২ জন শিক্ষককে ছাঁটাই করা হয়।  

যেন তেন প্রকারে বাড়াতে হবে আর্থিক লাভ। তাই শুধু কাগজ, টেলিভিশন বা প্যামফ্লেটে বিজ্ঞাপন দিয়ে থামেনি দুর্গাপুরের বেঙ্গল কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং বেঙ্গল কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ফর উইমেন। শিক্ষকদের নির্দেশ দেওয়া হয় ভর্তির জন্য রাস্তা থেকে জোগাড় করে আনতে হবে ছাত্র ছাত্রী।

 

.