পুলিসকে বুড়ো আঙুল দেখিয়েই কাল পরিবহন ভবন অভিযানে ট্যাক্সিচালকরা

পুলিসের আপত্তি অগ্রাহ্য করে কাল পরিবহণ ভবন অভিযান করবেন ট্যাক্সিচালকরা। পুলিসি জুলুমের প্রতিবাদে সিটুসহ ট্যাক্সিচালকদের বিভিন্ন সংগঠন এই অভিযানের ডাক দিয়েছে।  ফলে কাল শহরে ট্যাক্সি না পেয়ে আমজনতার দুর্ভোগের আশঙ্কা প্রবল।

Updated By: Aug 27, 2014, 09:57 PM IST
পুলিসকে বুড়ো আঙুল দেখিয়েই কাল পরিবহন ভবন অভিযানে ট্যাক্সিচালকরা

কলকাতা: পুলিসের আপত্তি অগ্রাহ্য করে কাল পরিবহণ ভবন অভিযান করবেন ট্যাক্সিচালকরা। পুলিসি জুলুমের প্রতিবাদে সিটুসহ ট্যাক্সিচালকদের বিভিন্ন সংগঠন এই অভিযানের ডাক দিয়েছে।  ফলে কাল শহরে ট্যাক্সি না পেয়ে আমজনতার দুর্ভোগের আশঙ্কা প্রবল।

পুলিসি জুলুম বন্ধ করতে হবে। বাড়াতে হবে ট্যাক্সির ভাড়া। মূলত এই দুটি দাবিতেই  আন্দোলনে নামেন ট্যাক্সিচালকরা। গত ৭ অগাস্ট ধর্মতলায় বিক্ষোভ কর্মসূচিতে সামিল হন বহু ট্যাক্সিচালক। বামপন্থী ট্যাক্সিচালক সংগঠনগুলির ডাকা ওই বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিস শেষপর্যন্ত লাঠি চালায়। বেশ কয়েকজন ট্যাক্সিচালককে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়ার অভিযোগ ওঠে। এরপরও  ট্যাক্সিচালকরা দমেননি। আন্দোলন এবং তার জেরে জনতার দুর্ভোগ অব্যাহত ছিল। পরিবহণমন্ত্রীর সঙ্গে আলোচনাতেও এপর্যন্ত জট খোলেনি। পুলিসি জুলুম বন্ধ করা, ভাড়া বাড়ানোর পাশাপাশি ট্যাক্সিচালকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবার পরিবহণ ভবন অভিযানের ডাক।

বিতর্ক সেই অভিযান ঘিরেও। বৃহস্পতিবার ছাত্র পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী । তৃণমূল ছাত্র পরিষদের কর্মসূচি রয়েছে শহরে। সেই যুক্তি দেখিয়ে পুলিস ওই অভিযান স্থগিত রাখতে বলেছে। এমনই অভিযোগ সিটু নেতৃত্বের। কিন্তু তাঁরা পুলিসের ওই আপত্তি মানতে নারাজ। তৃণমূলের কর্মসূচির দিনেই ট্যাক্সিচালকদের এই অভিযান অগণতান্ত্রিক বলে মন্তব্য করেছেন তৃণমূল নেতা মুকুল রায়।

বিক্ষোভের জেরে বৃহস্পতিবার রাস্তায় ট্যাক্সি না মেলার আশঙ্কা থাকছেই। প্রশাসন ও বিক্ষোভকারীদের অনড় মনোভাবের জেরে অশান্তির আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছেনা।

 

.