দায়িত্ব থেকে অব্যাহতি তথাগত-র, বাংলা থেকে রাজ্যপালের দৌড়ে এবার কারা?

 দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েই রাজ্যে ফিরে আসার ইচ্ছাপ্রকাশ করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি।

Reported By: অঞ্জন রায় | Edited By: অধীর রায় | Updated By: Aug 18, 2020, 03:38 PM IST
 দায়িত্ব থেকে অব্যাহতি তথাগত-র, বাংলা থেকে রাজ্যপালের দৌড়ে এবার কারা?
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন: রাজ্যপালের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল ২০মে।  কিন্তু করোনা পরিস্থিতিতে স্টপগ্যাপ হিসেবে প্রায় আড়াই মাস মেঘালয়ের রাজ্যপালের দায়িত্ব সামলেছেন তথাগত রায়। সেই দায়িত্ব থেকে মঙ্গলবার অব্যাহত পেলেন তিনি। মেঘালয়ের নতুন রাজ্যপালের দায়িত্বভার হাতে নিলেন সত্যপাল মালিক।

উল্লেখ করা যায় কেন্দ্রে বিজেপি শাসনকালে পশ্চিমবঙ্গ থেকে বাঙালি হিসেবে প্রথম ভিন রাজ্যে রাজ্যপালের দায়িত্ব পালন করেছেন তথাগত রায়। বাংলা থেকে এবারও রাজ্যপাল করার ইঙ্গিত পাওয়া গেছে কেন্দ্র থেকে। সেই তালিকায় সবার প্রথমে আছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি অসীম ঘোষ। এছাড়াও রাজ্যপাল হওয়ার দৌড়ে আছেন প্রাক্তন আইপিএস অফিসার আর কে হান্ডা। যিনি ২০১৪ সালে লোকসভা নির্বাচনে বারাকপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছিলেন। আছেন ভারত সরকারের রাবার কর্পোরেশনের চেয়ারম্যান ও রাজ্য বিজেপির বর্তমান কোষাধ্যক্ষ ডঃ সাওয়াত ধানানিয়া।

 

এদিকে দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েই রাজ্যে ফিরে আসার ইচ্ছাপ্রকাশ করেছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। সেই বার্তা দিল্লিকেও জানিয়ে দিয়েছেন তিনি। সপ্তাহখানেক আগেই তথাগত রায় প্রকাশ্যেই সাংবিধানিক প্রধানের পদ ছেড়ে আবার সক্রিয় রাজনীতিতে ফিরে আসার ইচ্ছাও প্রকাশ করেছিলেন। বলাই বাহুল্য যে তাঁর এই ইচ্ছাপ্রকাশ বিজেপির রাজ্য রাজনীতিতে নয়া সমীকরণের জল্পনা উসকে দিয়েছে।

আরও পড়ুুন, PM-CARES থেকে জাতীয় বিপর্যয় ফান্ডে টাকা ট্রান্সফার নয়: সুপ্রিম কোর্ট

.