৬৭ শতাংশ নম্বর নিয়ে স্নাতক, জেলে বসেই পড়া চালিয়ে যাওয়ার ইচ্ছাপ্রকাশ মহিলা জঙ্গি তানিয়া পারভিনের

সোমবার তাকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Jun 22, 2020, 04:38 PM IST
৬৭ শতাংশ নম্বর নিয়ে স্নাতক, জেলে বসেই পড়া চালিয়ে যাওয়ার ইচ্ছাপ্রকাশ মহিলা জঙ্গি তানিয়া পারভিনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নতুন মডিউল তৈরির প্ল্যান ছিল লস্কর ই তৈবার। আর সেক্ষেত্রে তানিয়া পারভিনকেই কাজে লাগাতে চেয়েছিল তারা। বাদুড়িয়ায় ধৃত মহিলা জঙ্গি তানিয়া পারভিনকে জেরায় উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য।  

পারভিনের বসিরহাটের বাড়ি থেকে অনেক নথি উদ্ধার হয়েছে।  সেগুলি পুরোটাই ডিজিট্যাল ফর্মে রয়েছে।  নতুন সদস্য বাছাই করার দায়িত্ব দেওয়া হয়েছিল তানিয়াকে। লস্কর ই তৈবার এক সদস্যের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তানিয়ার। সেই মিডল ম্যানের খোঁজে চারটি রাজ্যে চলছে তল্লাশি।
এনআইএ সূত্রে খবর, দেশে বড়রকম নাশকতার ছক কষেছিল লস্কর ই তৈবা। সেক্ষেত্রে তানিয়াকে কাজে লাগাতে চেয়েছিল তারা।

৬৭ শতাংশ নম্বর দিয়ে স্নাতক হয় তানিয়া। পিজি ডিপ্লোমা করার আগেই ধরা পড়ে যায়। জেলে বসে পড়াশোনা চালিয়ে যেতে চায় বলে এনআইকে জানিয়েছে সে। সোমবার তাকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

তানিয়া পারভিনকে হেফাজতে পাওয়ার পরই চাঞ্চল্যকর তথ্য হাতে এল এনআইএ-র। তাকে জেরা করে তদন্তকারীরা জানতে পেরেছেন, এ রাজ্যে সংগঠন বিস্তার করার পরে পাকিস্তান যাওয়ার পরিকল্পনা ছিল তার। পাকিস্তান পালিয়ে যাওয়ার জন্য সব রকম প্রস্তুতিও জোর কদমে শুরু করে দিয়েছিল তানিয়া।
আরও পড়ুন: কেন্দ্রের গরিব কল্যাণ রোজগার যোজনায় বাংলার একটি জেলারও নাম নেই! মুখ্যমন্ত্রীকে খোলাচিঠি অধীরের

লস্কর ই তৈবার প্রতিষ্ঠাতা সদস্য ও চিফ ইন কমান্ডার হাফিজ মোহাম্মদ সইদের সঙ্গে দেখা করাই উদ্দেশ্য ছিল তানিয়া পারভিনের।।  হাফিজ এই মুহূর্তে পাকিস্তানে আছে।  এছাড়াও প্রথম দিকে লস্করের পাশে আইসিস-এর সঙ্গেও যোগাযোগ রাখছিল।  

 

.