টালা ব্রিজ বন্ধ, শিয়ালদহ থেকে বাতিল ৩০০ ট্রেন, ব্যস্ত সোমবারে যাতায়াত করবেন কোন পথে

কাজেই সপ্তাহের শুরুতেই বন্ধ থাকবে শহরের দুই মূল রাস্তাই। সোমবারের ব্যস্ত সময়ে গন্তব্যে পৌঁছতে চরম ভোগান্তির শিকার হওয়ার আশঙ্কা পিছু ছাড়ছে না নিত্যযাত্রীদের। ভোগান্তি এড়াতে তাই তৎপর প্রশাসনও

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Feb 9, 2020, 04:35 PM IST
টালা ব্রিজ বন্ধ, শিয়ালদহ থেকে বাতিল ৩০০ ট্রেন, ব্যস্ত সোমবারে যাতায়াত করবেন কোন পথে

নিজস্ব প্রতিবেদন: মেরামতির জন্য় ৩১ জানুয়ারি থেকে বন্ধ করে দেওয়া হয়েছে টালা ব্রিজ, অন্যদিকে অটোম্যাটিক সিগন্যালিংয়ের জন্য কাজের জন্য শিয়ালদহ মেইন শাখা থেকে বাতিল করা হয়েছে প্রায় ৩০০ টিরও বেশি ট্রেন। টানা ৮দিনে শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকছে না। কাজেই সপ্তাহের শুরুতেই বন্ধ থাকবে শহরের দুই মূল রাস্তাই। সোমবারের ব্যস্ত সময়ে গন্তব্যে পৌঁছতে চরম ভোগান্তির শিকার হওয়ার আশঙ্কা পিছু ছাড়ছে না নিত্যযাত্রীদের। ভোগান্তি এড়াতে তাই তৎপর প্রশাসনও।

আপনার জন্য রইল কিছু বিকল্প পথের সন্দান। জেনে নিন কম সময়ে গন্তব্যে পৌঁছবেন কীভাবে। 

ট্রেনের ক্ষেত্রে

বারাকপুর অটো বা নীলগঞ্জ ধরে বারাসত গিয়ে বারসাত স্টেশন থেকে ট্রেন মিলবে। অটো ধরে অন্যদিকে সোদপুর ঘোলা হয়ে মধ্যমগ্রাম স্টেশন বা সোজা চৌমাথা থেকে বাসে এয়ারপোর্ট যাওয়া যেতে পারে। উল্টোডাঙা বা হলদিরাম থেকে সল্টলেক আসতে এয়ারপোর্ট থেকে নাগেরবাজার হয়ে দমদম মেট্রোও ধরা যেতে পারে। যেহেতু বিটি রোড টালা ব্রিজের জন্য বন্ধ তাই সে ক্ষেত্রে রথতলা থেকে অটো ধরে বেলঘরিয়া স্টেশন। বা বেলঘরিয়া স্টেশন লাগোয়া অটো স্ট্যান্ড থেকে বিরাটি স্টেশন থেকে ট্রেন ধরা যেতে পারে। 

অন্যদিকে সড়ক পথে যাতায়াত করতে বিকল্প রাস্তাগুলি হল

* উত্তরমুখী বাস বা মিনিবাস চিত্তরঞ্জন অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ, কেভিভি অ্যাভিনিউ হয়ে লকগেট ব্রিজ ধরে পৌঁছে যাবে বিটি রোড। 
* এপিসি রোড বা বিধান সরণি থেকে বাস শ্যামবাজার, ভূপেন বোস অ্যাভিনিউ, কেভিভি অ্যাভিনিউ হয়ে লকগেট ব্রিজ ধরবে। আরেকটি রাস্তা এপিসি রোড বা বিধান সরণি থেকে শ্যামবাজার হয়ে গালিফ স্ট্রিট ধরে কেভিভি অ্যাভিনিউ পৌঁছবে। 
* উত্তরমুখী ছোট গাড়ি ওপরের রাস্তাগুলো ছাড়াও কেভিভি অ্যাভিনিউ থেকে কাশীপুর রোড, খগেন চ্যাটার্জি রোড ধরে বিটি রোড পৌঁছবে।
* এপিসি রোড বা বিধান সরণি থেকে অন্য একটি রাস্তা শ্যামবাজার থেকে আরজি কর রোড, বেলগাছিয়া ব্রিজ হয়ে মন্মথ দত্ত রোড, রাজা মণীন্দ্র রোড, পাইকপাড়া হয়ে বিটি রোড পৌঁছবে।

* দক্ষিণমুখী বাস বা মিনিবাস বিটি রোড, চিড়িয়ামোড় হয়ে দমদম রোড, সেভেন ট্যাঙ্ক, নর্দার্ন অ্যাভিনিউ, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পৌছবে। আরেকটি রাস্তা বিটি রোড, চিড়িয়ামোড়, পাইকপাড়া, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার যাবে।
* দক্ষিণমুখী ছোট গাড়ি ওপরের রাস্তা ছাড়াও বিটি রোড, চিড়িয়ামোড়, খগেন চ্যাটার্জি রোড, কাশীপুর রোড, কেভিভি অ্যাভিনিউ, গিরিশ অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ পৌঁছবে।

.