Doctor’s On Strike: মরণাপন্ন মহিলা পুলিসকর্মী! আন্দোলনের মধ্যেই চিকিৎসা জুনিয়র ডাক্তাদের...

বুধবার রাত ১২.৩০ টায় স্বাস্থ্যভবনে বিক্ষোভস্থলে বিধাননগর পুলিসের একজন মহিলা পুলিসকর্মীর হাঁপানি তীব্রভাবে বৃদ্ধি পায় এবং মারাত্মকভাবে শ্বাসরুদ্ধ হয়ে যায়। প্রতিবাদী ডাক্তারা অবিলম্বে তাঁর পাশে উপস্থিত হন, তাঁর পরীক্ষা করান এবং তাঁর চিকিৎসা শুরু করেন। 

Updated By: Sep 12, 2024, 06:23 PM IST
Doctor’s On Strike: মরণাপন্ন মহিলা পুলিসকর্মী! আন্দোলনের মধ্যেই চিকিৎসা জুনিয়র ডাক্তাদের...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতিমধ্যেই নবান্নে পৌঁছেছে জনা তিরিশ জনের জুনিয়র ডাক্তারদের টিম। মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায়ের সঙ্গে বৈঠকে বসতে চলেছে তারা। তবে তার আগেই রাতেই স্বাস্থ্য ভবনের মরণাপন্ন মহিলা পুলিসকর্মীর প্রাণ বাঁচাল জুনিয়র ডাক্তাররা। মধ্যরাতে কর্তব্যরত এক মহিলা পুলিস আধিকারিকের হঠাৎই ওঠে শ্বাসকষ্ট। বিষয়টি নজরে পড়ে এক জুনিয়র চিকিৎসকের। 

আরও পড়ুন, RG Kar Incident: আরজি কর কাণ্ডে নজরে তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়, বাড়ি ও নার্সিংহোমে তল্লাশি CBI-র!

বুধবার রাত ১২.৩০ টায় স্বাস্থ্যভবনে বিক্ষোভস্থলে বিধাননগর পুলিসের একজন মহিলা পুলিসকর্মীর হাঁপানি তীব্রভাবে বৃদ্ধি পায় এবং মারাত্মকভাবে শ্বাসরুদ্ধ হয়ে যায়। প্রতিবাদী ডাক্তারা অবিলম্বে তাঁর পাশে উপস্থিত হন, তাঁর পরীক্ষা করান এবং তাঁর চিকিৎসা শুরু করেন। পুলিসকর্মী কাছে কোন ইনহেলার ছিল না। এই অবস্থায় দ্রুত তাঁর চিকিৎসা শুরু করেন সেখানে অবস্থান-বিক্ষোভে থাকা কয়েকজন জুনিয়র ডাক্তার। 

এদিন ডাঃ বিপ্রেশ চক্রবর্তী পোস্টে লেখা, 'আমি স্লোগান দিয়ে চলা ভিড়ের দিকে এগিয়ে যাই। উন্মত্তভাবে দৌড়ে গেলাম, মাইক ধরলাম এবং একটি LABA+ স্টেরয়েড সংমিশ্রণ ইনহেলার চাইলাম। একটা হাত বেরিয়ে এল, ইনহেলার নিয়ে। আমি এত তাড়াহুড়ো করছিলাম যে তার মুখও দেখা হয়নি।' অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করা হয়েছিল৷ তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এভাবে এগিয়ে এসে সাহায্য করার জন্য সেখানে উপস্থিত সিনিয়র পুলিশ অফিসাররা জুনিয়ার ডাক্তারদের ধন্যবাদ জানান। 

আরও পড়ুন, R G Kar Incident: সুর নরম, লাইভ স্ট্রিমের শর্ত রেখেই আলোচনায় বসতে রাজি ডাক্তাররা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.