রাজ্যে Oxygen-র সমস্যা মেটাতে ৫ সদস্যের কমিটি গঠন স্বাস্থ্যভবনের

অক্সিজেনের ব্যবহার ঠিক মতো হচ্ছে কিনা, অক্সিজেনের সরঞ্জাম ঠিক মতো মিলছে কিনা, এই সবকিছু খতিয়ে দেখা শুরু করেছে স্বাস্থ্যভবন। 

Updated By: May 13, 2021, 01:27 PM IST
রাজ্যে Oxygen-র সমস্যা মেটাতে ৫ সদস্যের কমিটি গঠন স্বাস্থ্যভবনের

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ে (West bengal) অক্সিজেনের (Oxygen) আকাল দেখা দিয়েছে! বিভিন্ন জায়গায় পর্যাপ্ত অক্সিজেন (Oxygen) না পাওয়ার অভিযোগ উঠছে বারবার। কিন্তু, একাংশ ওয়াকিবহালের মতে বাংলায় অক্সিজেনের অভাব দেখা দেওয়ার কারণ নেই, ঠিক মতো ব্যবহার ও কালোবাজারির জন্যই এই ঘাটতি দেখা দিচ্ছে। এই ঘাটতি মেটাতে নড়েচড়ে বসেছে রাজ্যের স্বাস্থ্য দফতর (West Bengal Health Department)। 

অক্সিজেনের (Oxygen) ব্যবহার ঠিক মতো হচ্ছে কিনা, অক্সিজেনের (Oxygen) সরঞ্জাম ঠিক মতো মিলছে কিনা, এই সবকিছু খতিয়ে দেখা শুরু করেছে স্বাস্থ্যভবন(Swasthya Bhavan)। স্বাস্থ্যভবনের(Swasthya Bhavan) তরফে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তারা অক্সিজেন (Oxygen) সংক্রান্ত সমস্যা খতিয়ে দেখছে। অক্সিজেনের (Oxygen) সরঞ্জামের যথাযথ ব্যবহার ঠিক মতো হচ্ছে কিনা, অক্সিজেনে (Oxygen)ঠিক মতো পৌঁছচ্ছে কিনা, কত দামে বিক্রি হচ্ছে, প্রয়োজনের তুলোনায় বেশি ব্যবহার হচ্ছে কিনা, সবটাতে নজর রাখছেন তাঁরা। 

আরও পড়ুন: ভ্যাকসিনের দুটি ডোজের অদল বদল হলে কী হতে পারে ব্যক্তির? চলছে গবেষণা

 বিভিন্ন জায়গায় অক্সিজেন (Oxygen)পৌঁছছে না এই ধরণের অভিযোগ আসছে। বিশেষত জেলা হাসপাতাল গুলো থেকেই এই অভিযোগ বেশি উঠছে। আজ সকালেই জানা গিয়েছে মেদিনীপুরে (Midnapur) অক্সিজেনের(Oxygen) অভাবের কারণে, সঙ্কটজনক অবস্থায় রয়েছেন করোনা আক্রান্ত রোগীরা। স্বাস্থ্যভবন গোটা বিষয়টার তদারকি শুরু করেছে।  

.