বিধানসভায় সব্যসাচীর দলবদল ঘিরে বিতর্ক, এর শেষে দেখে ছাড়ব, হুঁশিয়ারি Suvendu-র

বিধানসভায় সব্যসাচীর দলবদলের অনুষ্ঠান নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

Updated By: Oct 8, 2021, 11:33 PM IST
বিধানসভায় সব্যসাচীর দলবদল ঘিরে বিতর্ক, এর শেষে দেখে ছাড়ব, হুঁশিয়ারি Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: বিজেপিতে দু’বছরের ইনিংস শেষ করে তৃণমূলে ফিরেছেন সব্যসাচী দত্ত। বৃহস্পতিবার বিধানসভায় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম হাত থেকে নিয়েছেন ঘাসফুলের পতাকা। আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর খোঁচা, বিধানসভার ঐতিহ্যকে দলীয় স্বার্থে ব্যবহার করছে রাজ্যের শাসক দল। অন্যায় দেখছেন না স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার বিধায়ক হিসেবে শপথ পাঠ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার অব্যবহিত পরে মুখ্যমন্ত্রীর ঘরে বসে তাঁর সঙ্গে কথা বলেন সব্যসাচী। সেখান থেকে চলে যান বিধানসভায় পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে। ঘোষণা হয় ওই ঘরেই। তৃণমূলে ফেরানো হচ্ছে বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তকে। সেখানেই সাংবাদিক বৈঠক এবং ঘাসফুলের পতাকা হাতে নেন সব্যসাচী। বিধানসভায় এই দলবদলের অনুষ্ঠান নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ঘাসফুল শিবিরকে খোঁচা দিয়েছেন বিরোধী দলনেতা। এর শেষ দেখে ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু। তাঁর কথায়,''আমরা বিধানসভার কাজকর্ম শুরু হলে স্পিকারের কাছে স্মারকলিপি দেব। তিনি বিধানসভার অভিভাবক। রাজ্যপালের কাছেও যাব। কারণ তিনি সংবিধানের অভিভাবক। আদালতে জনস্বার্থ মামলা করব। এর শেষ দেখে ছাড়ব।'' বর্ষীয়ান রাজনীতিবিদ তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের পাল্টা জবাব, বিধানসভায় দলবদলে কোনও অন্যায় নেই। 

গত ১ অক্টোবর বিধানসভায় যান রাজ্য বিজেপির নতুন সভাপতি সুকান্ত মজুমদার। সেখানে বিজেপির পরিষদীয় দলের সদস্যরা তাঁকে সংবর্ধনা জানান। সেই প্রসঙ্গ টেনে স্পিকারের বক্তব্য,''বিজেপি সভাপতি বিধানসভায় আসার দিন অনেক বাইরের লোক এসেছিলেন। কারা এসেছিলেন, তা খতিয়ে দেখতে রিপোর্ট চেয়েছি। সেদিন বিধানসভার নিরাপত্তারক্ষীদের সঙ্গে খারাপ ব্যবহার করেছিলেন। এই সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে। সব্যসাচী প্রাক্তন বিধায়ক, তিনি বিধানসভায় আসতেই পারেন। তবে পতাকা হাতে তোলার বিষয়টা না হলেই ভাল হত।'' সব মিলিয়ে সব্যসাচীর ঘর ওয়াপসি নিয়ে যতটা না চাপানউতোর, আপাতত তার চেয়েও বেশি তরজা বিধানসভায় দলবদল নিয়ে। 

আরও পড়ুন- #উৎসব: পুজোর মুখে রাজ্যে করোনা-বৃদ্ধিতে অশনিসংকেত; 'ভিড় এড়ানো'র পরামর্শ স্বাস্থ্য দফতরের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.