শাহি দরবারে Rajib? হাওড়ার নেতার সঙ্গে বৈঠকে 'পাকা কথা' Suvendu-র

বৈঠকে যোগ দেন বৈশালী ডালমিয়া ও প্রবীর ঘোষালও।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jan 29, 2021, 08:42 PM IST
শাহি দরবারে Rajib? হাওড়ার নেতার সঙ্গে বৈঠকে 'পাকা কথা' Suvendu-র

নিজস্ব প্রতিবেদন:  জল্পনায় কার্যত ইতি! অমিত শাহের (Amit Shah) বঙ্গ সফরের এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) সঙ্গে বিশেষ বৈঠক করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বৈঠকে হাজির ছিলেন বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya) ও প্রবীর ঘোষালও (Prabir Ghosal)। সূত্রের খবর, মধ্য কলকাতায় এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সমাবেশ ও যোগদান নিয়ে হয়েছে। আজ গভীর রাতে শহরে পা রাখছেন শাহ। শনি ও রবিবার ঠাসা কর্মসূচি রয়েছে। 

ব্যবধান মাত্র কয়েক ঘণ্টা। এদিন প্রথমে বিধায়ক পদ থেকে ইস্তফা, তারপরই তৃণমূলের (TMC) সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন আগেই। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মতোই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দেন রাজীবও। ইস্তফাপত্রের একটি কপি দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকেও। চিঠিতে তিনি লিখেছেন, 'সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সমস্ত পদ থেকে পদত্যাগ করলাম। দল সুযোগ দেওয়ার জন্য কৃতজ্ঞ।' এবার কী তাহলে বিজেপিতে (BJP)? নিজেই জল্পনা উসকে দেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। ইঙ্গিত দিয়ে রাখেন,  'রাজনৈতিক দল ছাড়া বৃহত্তর মানুষের জন্য কাজ করা যায় না।'

আরও পড়ুন: 'আপনার রায় WITH অঞ্জন'-এ বেফাঁস Madan, বঙ্গ সংস্কৃতি স্মরণ করালেন Mamata

একুশের নির্বাচনের আগে নজরে বাংলা। 'জল মাপতে' দফায় দফায় রাজ্য়ে আসছেন গেরুয়াশিবিরের শীর্ষ নেতৃত্ব। আজ রাতেই দু'দিনের সফরে কলকাতায় পৌঁছবেন অমিত শাহ (Amit Shah)। শাহের সভায় কারা যোগ দেবেন বিজেপিতে? দলের সূত্রের ইতিমধ্যেই একটি তালিকা প্রকাশ্যে এসেছে। সেই তালিকা আরএ অনেকের সঙ্গে নাম রয়েছে উত্তরপাড়ায় বিধায়ক প্রবীর ঘোষাল (Prabir Ghosal) ও বালি বিধায়ক বৈশালী ডালমিয়াও (Baishali Dalmiya)। এদিন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সঙ্গে বিশেষ বৈঠকে হাজির ছিলেন দু'জনেই। কিন্তু রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) কেন? শুভেন্দুর সঙ্গে বিশেষ বৈঠকে তাঁর উপস্থিতিতে রাজনৈতিক মহল কার্যত নিশ্চিত, রবিবার ডুমুরজলা স্টেডিয়ামে অমিত শাহের সভায় গেরুয়াশিবিরের যোগ দিচ্ছেন রাজ্য়ের প্রাক্তন বনমন্ত্রীও।    

.