WB Assembly: ধর্ষণের শাস্তি ফাঁসি, বিধানসভায় আসছে বিল, অধিবেশন উত্তাল করার ইঙ্গিত শুভেন্দুর

WB Assembly: আগামিকাল রাজ্যের সব জেলায় ডিএম অফিসে ঘেরাও করবে বিজেপি। সেই কথাও মনে করিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী

Updated By: Sep 1, 2024, 07:42 PM IST
WB Assembly: ধর্ষণের শাস্তি ফাঁসি, বিধানসভায় আসছে বিল, অধিবেশন উত্তাল করার ইঙ্গিত শুভেন্দুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষকদের ফাঁসির সাজার ব্যবস্থা করা হবে। এমনটাই ব্যবস্থা করতে চলেছে সরকার। আগামিকাল শুরু হচ্ছে বিধানসভার বিশেষ অধিবেশন। সেই অধিবেশনে সম্ভবত আনা হতে পারে সেই বিল। আর সোমবার থেকে শুরু হওয়া বিধানসভার বিশেষ অধিবেশন যে উত্তাল হতে চলেছে তার আগাম ইঙ্গিত দিয়ে রাখলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন-'সরকারি পুরস্কারগুলো ফেরত দেবেন তো?', আরজি কর-কাণ্ডে আন্দোলনকারী শিল্পীদের প্রশ্ন কাঞ্চনের...

মঙ্গলবার ওই বিল পেশ করা হবে। এমনটাই খবর। আর অধিবেশনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করেছে বিজেপি। ধর্মতলায় চলছে বিজেপির ধর্না। সেখানে এসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্পষ্ট করে দিলেন, আরজি কর ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে কোন ভাষায় জবাব দিতে হয় তা তাদের জানা আছে। দল হিসেবে বিজেপি আগামিকাল ও পরশু বিধানসভায় তা দেখিয়ে দেবে। ফলে সোম ও মঙ্গলবার বিধানসভা যে উত্তাল হতে চলেছে তা স্পষ্ট।

আগামিকাল রাজ্যের সব জেলায় ডিএম অফিসে ঘেরাও করবে বিজেপি। সেই কথাও মনে করিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের পোস্টের কথাও উল্লেখ করেছেন তিনি। সুখেন্দুশেখর লিখেছেন, জুলাই মাসে সাধারণ মানুষ ধুলোয় মিশিয়ে দিয়েছিল বাস্তিল দুর্গ। জন্ম হয়েছিল ফরাসি বিপ্লবের। শুভেন্দু অধিকারী সেই কথা মনে করিয়ে দিয়ে বলেছেন, সুখেন্দুশেখর যে মন্তব্য করেছেন তাকে সমর্থন করি।

আরজি কর কাণ্ডের বিচার চেয়ে আজ শহরের বিভিন্ন জায়গায় মিছিল বের হয়। মিছিলে হাঁটেন অপর্না সেন, স্বস্তিকা মুখোপাধ্য়ায়-সহ বহু শিল্পী। হাজরা মোড়ে  বিভিন্ন স্কুলের প্রাক্তনীরা একটি মিছিল করে। মিছিল বের হয় রামকৃষ্ণ মিশনের প্রাক্তনীদের তরফেও। হাজরা মোড়ের প্রতিবাদীদের দাবি, যতদিন না ওই চিকিত্সক বিচার পায় ততদিন এই বিক্ষোভ চলবে। একজনের পক্ষে এই অপরাধ সম্ভব নয়। আর যারা যুক্ত তাদের ধরতে হবে। মিছিলে বেরিয়ে অপর্না সেন বলেন, বাড়িতে আগে মেয়েদের জায়গা করে নিতে হবে। তাদের আর্থিক স্বাধীনতাটা ভীষণ প্রয়োজন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.