মণ্ডপসজ্জায় জুতো! 'হিন্দুদের ভাবাবেগ আঘাতে' আইনি নোটিস, রাজ্যের হস্তক্ষেপ চাইলেন Suvendu

রাজ্য সরকারের হস্তক্ষেপ চাইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Updated By: Oct 9, 2021, 04:33 PM IST
মণ্ডপসজ্জায় জুতো! 'হিন্দুদের ভাবাবেগ আঘাতে' আইনি নোটিস, রাজ্যের হস্তক্ষেপ চাইলেন Suvendu

নিজস্ব প্রতিবেদন: জুতো দিয়ে মণ্ডপ সাজিয়ে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে দমদম পার্ক  ভারতচক্র পুজো কমিটির বিরুদ্ধে। তাদের পাঠানো হয়েছে আইনি নোটিস। এনিয়ে এবার রাজ্য সরকারের হস্তক্ষেপ চাইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

শুভেন্দুর (Suvendu Adhikari) হুঁশিয়ারি, দমদম পার্কের দুর্গাপুজো মণ্ডপ জুতো দিয়ে সাজানো হয়েছে। শিল্পের স্বাধীনতার নামে এই ধরনের জঘন্য কাজ সহ্য করা হবে না। এ ব্যাপারে রাজ্য সরকারকে পদক্ষেপ করতে আবেদন করেছেন বিরোধী দলনেতা। তাঁর কথায়,''ষষ্ঠীর আগে মণ্ডপ থেকে জুতো সরিয়ে দিতে বাধ্য করা হোক উদ্যোক্তাদের। এব্যাপারে এগিয়ে বাংলার মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের হস্তক্ষেপের আর্জি করছি।''

কৃষক আন্দোলনের থিম তুলে ধরতে মণ্ডপসজ্জায় হাওয়াই চটির ব্যবহার করেছে ভারতচক্র পুজো কমিটি। এই জুতো দিয়ে থিমে আপত্তি তুলেছেন আইনজীবী পৃথ্বীবিজয় দাস। নোটিসে তিনি লিখেছেন,''আমি একজন সনাতন হিন্দু। জুতো দিয়ে মণ্ডপ সাজানোর পরিকল্পনা মেনে নিতে পারছি না। এটা আমাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে।'' মণ্ডপ থেকে জুতো সরানো না হলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি রয়েছে চিঠিতে। পুজো কমিটি জানিয়েছে, ওই নোটিস জবাব আইনি পথে দেওয়া হবে। ভেবেচিন্তেই এমন থিম বাছা হয়েছে। 

আরও পড়ুন- বিধানসভায় সব্যসাচীর দলবদল ঘিরে বিতর্ক, এর শেষে দেখে ছাড়ব, হুঁশিয়ারি Suvendu-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.