ফের একবার শাসকদলের নৈরাজ্যের বিরুদ্ধে সরব সূর্যকান্ত

প্রতিদিনই বিভিন্ন ঘটনায় রাজ্যের বেআব্রু গণতন্ত্রের ছবি ক্রমশই স্পষ্ট হচ্ছে। এমনই অভিযোগ আনলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। শুক্রবার দক্ষিণ ২৪ পরগণার নামখনায় সিআইটিইউয়ের এক সমাবেশে শাসকদলের বিরুদ্ধে নৈরাজ্যে ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগেও সরব হন সূর্যবাবু।

Updated By: Aug 25, 2012, 12:20 PM IST

প্রতিদিনই বিভিন্ন ঘটনায় রাজ্যের বেআব্রু গণতন্ত্রের ছবি ক্রমশই স্পষ্ট হচ্ছে। এমনই অভিযোগ আনলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। শুক্রবার দক্ষিণ ২৪ পরগণার নামখনায় সিআইটিইউয়ের এক সমাবেশে শাসকদলের বিরুদ্ধে নৈরাজ্যে ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগেও সরব হন সূর্যবাবু।
শুধু বিরোধী দলেরর ওপরেই নয় রাজ্যের সর্বস্তরে বিভিন্ন ক্ষেত্রেই আক্রমণের ঘটনা ঘটছে। শাসকদলের ক্ষমতার অপব্যবহার ও অনিয়ন্ত্রিত পরিকল্পনারও সমালোচনা করেন বিরোধী দলনেতা। এবিষয়ে মুখ্যমন্ত্রীকেই কাঠগড়ায় দাঁড় করান তিনি। আগামী ৯ সেপ্টেম্বর আরামবাগের রবীন্দ্রভবনে প্রাক্তন মুখ্যমন্ত্রীর দলীয় কর্মীসভা করার কথা ছিল। সেই অনুযায়ী গত ২১ জুলাই এবিষয়ে প্রশাসনের অনুমতি চেয়ে সিপিআইএমের পক্ষ থেকে দরখাস্তও করা হয়। তবে কর্মীসভার জেরে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, এই কারণ দেখিয়ে সভার অনুমতি বাতিল করে দেন আরামবাগের এসডিও। বৃহস্পতিবার সূর্যকান্ত বলেন, "মুখ্যমন্ত্রী এবার বুদ্ধবাবুর মুখ বন্ধ করতে চাইছেন। উনি ভয় পেয়ে গেছন। সেইজন্যই এরকম আররণ করছেন।" রাজ্যের প্রধান বিরোধী দল বারবার সভা করার অনুমতি চেয়েও পাচ্ছে না। প্রশাসনের এই ভূমিকায় তৈরি হয়েছে বিতর্ক। সিপিআইএম নেতৃত্বের অভিযোগ, রাজ্য সরকারের নির্দেশেই এই ধরনের পক্ষপাতমূলক সিদ্ধান্ত নিচ্ছে কলকাতা পুলিস।
সমাবেশে যোগ দিতে পাশ্ববর্তী বেশকয়েকটি গ্রাম থেকে বহু মানুষ হাজির হয়েছিলেন। সমাবেশে সূর্যকান্ত মিশ্র ছাড়াও  উপস্থিত ছিলেন সিআইটিইউ নেতা শ্যামল চক্রবর্তী সহ দক্ষিণ ২৪ পরগণা জেলার অন্যান্য শীর্ষনেতৃত্ব।

.