ফোন আসতেই সুরেন্দ্রনাথ ল' কলেজের 'ওভারলোড সিট'-এ ভর্তি হলেন পড়ুয়ারা!

চব্বিশ ঘণ্টার খবরের জের। অবশেষে সুরেন্দ্রনাথ ল কলেজে ভর্তির প্রক্রিয়া শুরু হল। তালিকায় নাম ওঠা সত্ত্বেও ভর্তি হতে পারছেন না বলে গতকাল অভিযোগ করেছিলেন সংরক্ষিত আসনের কয়েকজন  ছাত্রী। এরপরেই হস্তক্ষেপ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ কলেজে ভর্তি হলেন ছাত্রছাত্রীরা।

Updated By: Aug 3, 2016, 08:31 PM IST
ফোন আসতেই সুরেন্দ্রনাথ ল' কলেজের 'ওভারলোড সিট'-এ ভর্তি হলেন পড়ুয়ারা!

ওয়েব ডেস্ক : চব্বিশ ঘণ্টার খবরের জের। অবশেষে সুরেন্দ্রনাথ ল কলেজে ভর্তির প্রক্রিয়া শুরু হল। তালিকায় নাম ওঠা সত্ত্বেও ভর্তি হতে পারছেন না বলে গতকাল অভিযোগ করেছিলেন সংরক্ষিত আসনের কয়েকজন  ছাত্রী। এরপরেই হস্তক্ষেপ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ কলেজে ভর্তি হলেন ছাত্রছাত্রীরা।

সংরক্ষিত আসনে সেকেন্ড লিস্টে নাম ওঠে চারজনের। বিশ্ববিদ্যালয় সেই তালিকা পাঠায় সুরেন্দ্রনাথ কলেজে। ভর্তির তারিখ ছিল এক থেকে তিন অগাস্ট। কিন্তু, ভর্তি হতে পারেননি ওই চারজন। কারণ টিচার ইন চার্জের অদ্ভুত যুক্তি। সিট নাকি ওভারলোড।  

কিন্তু সিট ওভারলোড! তা কী করে সম্ভব? কোন কলেজে কত সিট খালি তা জেনেই নাম পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কলেজের যুক্তি শুনে হতভম্ব হয়ে যান বিশ্ববিদ্যালয়ের আধিকারিকও । ফোনে কথা বলেন টিচার ইন চার্জের সঙ্গে।

এরপরই বুধবার সকালে কলেজে ভর্তি হন ওই চারজন। তবে, যে ওভারলোডিংয়ের কথা বলছিলেন টিচার ইন চার্জ? চেপে ধরতেই ১৮০ডিগ্রি ভোলবদল। সমস্যা মিটল। কলেজে ভর্তি হলেন চারজনই। কিন্তু, কেন এতদিন ঘুরতে হল? কেন বৈধ নথি সত্ত্বেও ওভারলোডিংয়ের তত্ত্ব খাড়া করলেন চিটার ইন চার্জ?

.