BJP Plea Against TMC: তৃণমূলের বিরুদ্ধে বিজ্ঞাপন মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেল বিজেপি

BJP Plea Against TMC: তৃণমূলের বিরুদ্ধে কোনও বিজ্ঞাপন প্রকাশ করতে পারবে না। সুপ্রিম কোর্টেও সেই নিষেধাজ্ঞা বজায় রইল। কলকাতা হাইকোর্টের তরফে বিচারপতি সব্যাসাচী বাগচী বলেন, তৃণমূলের বিরুদ্ধে যেসব বিজ্ঞাপন বের করা হচ্ছে তা অপমানজনক

Updated By: May 27, 2024, 04:57 PM IST
BJP Plea Against TMC: তৃণমূলের বিরুদ্ধে বিজ্ঞাপন মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা খেল বিজেপি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংবাদমাধ্যম বিজেরপির নির্বাচনী বিজ্ঞাপন দেওয়া নিয়ে আপত্তি ছিল তৃণমূলের। এনিয়ে তারা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। দলের বিরুদ্ধে অপমানজনক বিজ্ঞাপন নিয়ে কলকাতা হাইকোর্টে তৃণমূলের করা মামলায় সুবিধ করতে পারেনি বিজেপি।  তৃণমূলের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে গিয়েছিল বিজেপি। এবার তারা সুপ্রিম কোর্টের বড় ধাক্কা খেল। সেখানে বিজেপির করা মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন-ভোট মিটলেই রিমালে ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতিপূরণ, আশ্বাস মমতার...

এনিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, একটা ডাহা মিথ্যের প্রতিবাদ তৃণমূল কংগ্রেস করেছিল। আইনি ব্যবস্থাও নিয়েছিল। কোর্ট মান্যতা দিয়েছিল তৃণমূলের অভিযোগের। সুপ্রিম কোর্টেও বিজেপি ধাক্কা খেল অভিযোগ করতে গিয়ে। নির্বাচনী বিজ্ঞাপনের একটি মিথ্যাচারের দলিলে পরিণত করে দিয়েছে ভারতীয় জনতা পার্টি। আমরা বিচারব্যবস্থাকে ধন্যবাদ জানাচ্ছি তারা বিজেপির এই অন্যায় কাজকে সমর্থন করেননি। বিজেপিকে ধাক্কা দিল আদালত।

সুপ্রিম কোর্ট তার রায়ে বলেছে, আদালতে এই মামলায় হস্তক্ষেপ করবে কেন? বিজ্ঞাপনগুলি দেখে মনে হয়েছে তা খুবই অপমানজনক। বিচারপতি জে কে মাহেশ্বরী ও বিচারপরি কে ভি বিশ্বনাথনের বেঞ্চের তরফে বলা হয়, আপনি ববতেই পারেন আপনি সেরা। কিন্তু তার জন্য আপনি আদালতকে জড়াতে পারেন না। আপনার প্রতিপক্ষ আপনার শত্রু নয়।

কলকাতা হাইকোর্টের তরফে বলা হয়েছিল, তৃণমূলের বিরুদ্ধে কোনও বিজ্ঞাপন প্রকাশ করতে পারবে না। সুপ্রিম কোর্টেও সেই নিষেধাজ্ঞা বজায় রইল। কলকাতা হাইকোর্টের তরফে বিচারপতি সব্যাসাচী বাগচী বলেন, তৃণমূলের বিরুদ্ধে যেসব বিজ্ঞাপন বের করা হচ্ছে তা অপমানজনক। এক্ষেত্রে বিপক্ষকে অপমান করা হয়েছে।  ঠিক সময়ে নির্বাচন কমিশনে বিজেপির বিরুদ্ধে তৃণমূলের অভিযোগ নিয়ে উপযুক্ত ব্যবস্থা নিতে পারেনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 
 

.