Abhishek Banerjee: এক 'গুলি'তে বিপাকে, অভিষেককে আদালতে টেনে নিয়ে গেলেন সুকান্ত!

Abhishek Banerjee: অভিষেক বলেছিলেন, 'আপনার জায়গায় যদি আমি থাকতাম আর আমার সামনে যদি পুলিসের গাড়িতে আগুন জ্বলত, বা এইভাবে পুলিসের উপর আক্রমণ হত, তাহলে আমি এখানে শুট করতাম। মাথার উপরে।'

Updated By: Sep 29, 2022, 06:10 PM IST
Abhishek Banerjee: এক 'গুলি'তে বিপাকে, অভিষেককে আদালতে টেনে নিয়ে গেলেন সুকান্ত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবান্ন অভিযান নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের 'গুলি' মন্তব্য। সেই মন্তব্যের প্রতিবাদেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ব্যাঙ্কশাল আদালতের দ্বারস্থ হন বিজেপি রাজ্য সভাপতি। এফআইআর দায়েরের অনুমতি চেয়ে মামলা করেন। এদিকে আদালত কক্ষেই দুপক্ষের আইনজীবি তীব্র বাগবিতণ্ডাতেও জড়িয়ে পড়েন। শেষে রায়দান স্থগিত রাখেন বিচারক।

নবান্ন অভিযান নিয়ে কী বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়?
অভিষেক বলেছিলেন, 'আমি দেবজিৎবাবুকে বললাম। আমি আপনাকে স্যালুট জানাই। আপনি কিছু করেননি। আপনার জায়গায় যদি আমি থাকতাম আর আমার সামনে যদি পুলিসের গাড়িতে আগুন জ্বলত, বা এইভাবে পুলিসের উপর আক্রমণ হত, তাহলে আমি এখানে শুট করতাম। মাথার উপরে। আপনি যে সংযম, ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিয়েছেন, আমি কুর্নিশ জানাই আপনাদের মত অফিসারদের। এরকম অফিসার ফোর্সে আছে বলেই, কলকাতা আজকে সবচেয়ে নিরাপদ শহর।'

প্রসঙ্গত, বঙ্গ বিজেপির নবান্ন অভিযানে জখম হয়েছিলেন কলকাতার পুলিসে অতিরিক্ত পুলিস কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানে তাঁকে দেখতে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেবজিৎ চট্টোপাধ্যায়কে তাঁকে দেখে এসেই বিতর্কিত মন্তব্য করেন অভিষেক। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়।

আরও পড়ুন, বাড়ির কাছেই স্কুলে চাকরি; প্রিয়াঙ্কাকে নিয়োগের সময়সীমা বেঁধে দিল হাইকোর্ট

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের অভিযোগ, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ওই মন্তব্যের বিরুদ্ধে এফআইআর করার চেষ্টা করেছিলেন তাঁরা। কিন্তু পুলিস এফআইআর নিতে চায়নি। তাই এফআইআর করার অনুমতি চেয়ে মামলা করা হয়েছে। কিন্তু আদালতে এসেও সরকারি আইনজীবী বিচারককে প্রভাবিত করার চেষ্টা করেন বলে অভিযোগ তাঁর। এখানে এসে গন্ডগোল করে। মামলা দায়ের করতে বাধা দেয়।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, অভিষেক মোটেই গুলি চালনার কথা বলেননি। তিনি পুলিসের সংযম ও সহিষ্ণুতাকে স্যালুট করেছেন। তাঁর বক্তব্যের মূল বিষয় এই সংযম। কখনওই তিনি গুলি মারার কথা বলেননি। এটা ছিল একটা তুলনামূলক বক্তব্যের মধ্যে দিয়ে সংযমকে প্রতিষ্ঠাদান। সেখানে বিজেপি নেতারা বলেছিলেন 'গোলি মারো সাঁলো কো', 'বুক লক্ষ্য করে গুলি চালান'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.