করোনার মধ্যেই ডেঙ্গি-অভিযানে দমকল মন্ত্রী সুজিত বসু

ডেঙ্গিকে যে অবহেলা করা চলবে না, এ বার এই বার্তাই সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পথে নামলেন দমকল মন্ত্রী সুজিত বসু।

Updated By: Oct 3, 2020, 02:37 PM IST
করোনার মধ্যেই ডেঙ্গি-অভিযানে দমকল মন্ত্রী সুজিত বসু

নিজস্ব প্রতিবেদন:  করোনা সারা বিশ্বকে বিপর্যস্ত করেছে। ভারত ও বাংলাও এর বাইরে নয়। দেখতে গেলে, ভারতে অবস্থা বেশ সঙ্কটজনকই। কলকাতাও নিজের মতো করে লড়ে নিচ্ছে করোনার সঙ্গে ।

এই পরিস্থিতিতে সাধারণ মানুষ ডেঙ্গুর কথা প্রায় ভুলেই গিয়েছেন হয়তো। অথচ, প্রতিবছর পুজোর আগে পশ্চিমবঙ্গ ডেঙ্গিতে বিপর্যস্ত থাকে। অনেকই মারা যান। বহু মানুষ আক্রান্ত হন। সব মিলিয়ে পরিস্থিতি বেশ সঙ্কটজনক আকার নেয়। 

তবে এটাও ঠিক, এ বার করোনা-আবহে আমাদের চেনা বিপদ ডেঙ্গিকে ভুলে গেলে চলবে না-- এই মর্মে কিছু বার্তা প্রায় সব সময়ই টিভির পর্দায় ফুটে উঠছে। তাতে নিশ্চয়ই মানুষ কিছু সচেতন হচ্ছেন। কিন্তু দূরদর্শন নয়, ডেঙ্গি-দমন প্রকল্পে এ বার সরাসরি জনসংযোগের ওপরই ভরসা করলেন রাজ্যের মন্ত্রী। ডেঙ্গিকে যে অবহেলা করা চলবে না, এ বার এই বার্তাই সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পথে নামলেন দমকল মন্ত্রী সুজিত বসু। 

আজ, শনিবার সকালে পাতিপুকুরে দমকল মন্ত্রী সুজিত বসু 'ডেঙ্গি বিজয় অভিযানে' নামেন। এটা ঠিক যে, করোনা আবহের মধ্যে এখনও পর্যন্ত দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ডেঙ্গির তেমন কোনও প্রভাব পড়েনি। যদিও তাতে চুপ করে বসে থাকতে নারাজ দমদম পুর কর্তৃপক্ষ। সেই কারণে আগে থেকেই সচেতনতামূলক প্রচারে নামল তারা। আজ পাতিপুকুরে গিয়ে আয়ুর্বেদিক হাসপাতাল পরিদর্শন করলেন দমকল মন্ত্রী। হাসপাতাল চত্বরে যে সমস্ত গাছ আছে, সেগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শুরু হল আজ থেকে। পাশাপাশি, মানুষকে সচেতন করা হবে তাঁরা কেউ যেন বাড়িতে জল জমিয়ে না রাখেন।

করোনার মধ্যেই এ বার এই ডেঙ্গি অভিযানের মাধ্যমে শহরবাসীর মধ্যে শুরু হল পুরনো একটি রোগের সঙ্গেই নতুন করে লড়ার সচেতনতা।

আরও পড়ুন: হাথরস নিয়ে বাবা-মাকে খোঁচা অনুষ্কার, 'সমাজে বিশেষধিকার দেওয়া হয় পুত্রসন্তানকে'

.