সুদীপ্তর মৃত্যু: মিডিয়াকে নির্ধারক মন্তব্য না করার আর্জি শামিমের

এই পরিস্থিতিতে সাংবাদিক সম্মেলনে মৃত্যু নিয়ে ব্যাখ্যা দিলেন কলকাতা পুলিসের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার জাভেদ শামিম। তার সঙ্গে তদন্ত শেষ হওয়ার আগে মিডিয়াকে কোনও রকম নির্ধারক মন্তব্য পেশ না করার অনুরোধও জানালেন শামিম।

Updated By: Apr 4, 2013, 10:12 PM IST

পুলিস হেফাজতে সুদীপ্ত গুপ্তর মৃত্যুর ঘটনায় কোণঠাসা রাজ্য সরকার। এই পরিস্থিতিতে সাংবাদিক সম্মেলনে মৃত্যু নিয়ে ব্যাখ্যা দিলেন কলকাতা পুলিসের জয়েন্ট সিপি হেডকোয়ার্টার জাভেদ শামিম। তার সঙ্গে তদন্ত শেষ হওয়ার আগে মিডিয়াকে কোনও রকম নির্ধারক মন্তব্য পেশ না করার অনুরোধও জানালেন শামিম।
ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী সুদীপ্তর দেহে রড বা কাচের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে দাবি করেছেন জয়েন্ট সিপি। তিনি জানিয়েছেন ভোঁতা কিছুর সঙ্গে সুদীপ্ত গুপ্তর মাথার সংঘর্ষ হয়। অমসৃণ মেঝেতে পড়ে যাওয়ার ফলে আঘাতের চিহ্ন রয়েছে দেহে। তবে এখনও পর্যন্ত ময়নাতদন্তের সার্বিক রিপোর্ট আসা বাকি।
তদন্তে শেষ হওয়ার আগে কী ভাবে মুখ্যমন্ত্রী সুদীপ্তর মৃত্যুর কারণ নিয়ে মন্তব্য করলেন সে কথা জিজ্ঞাসা করা হলে প্রাথমিক ভাবে মুখ্যমন্ত্রীকে আড়াল করার চেষ্টা করেন শামিম। তবে মুখ্যমন্ত্রীর বক্তব্যে তদন্তে প্রভাব ফেলতে পারে কি না সেই বিষয় প্রশ্ন করা হলে সাংবাদিকদের এড়িয়ে যান তিনি। এমনকী ঘটনার ৪৮ ঘণ্টা কেটে যাওয়ার পর ঘটনাস্থলে ফরেনসিক দল যাওয়ায় তথ্যপ্রমাণ কতটা সংরক্ষিত থাকবে, সেই প্রশ্নও এড়িয়ে যান জাভেদ শামিম।

.