নারদকাণ্ডে ভয়েস রেকর্ড: সিবিআই দফতরে হাজিরা সুব্রত মুখোপাধ্যায় ও মির্জার

মেডিক্যাল সার্টিফিকেট দাখিল করে আগামী একমাস তিনি দেখা করতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন।

Updated By: Sep 2, 2019, 01:10 PM IST
নারদকাণ্ডে ভয়েস রেকর্ড: সিবিআই দফতরে হাজিরা সুব্রত মুখোপাধ্যায় ও মির্জার

নিজস্ব প্রতিবেদন : নারদাকাণ্ডে জাল গোটাচ্ছে সিবিআই। সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের পর এবার নিজাম প্যালেসে হাজিরা দিতে এলেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। সিবিআই তলবে হাজিরা দিতে এসেছেন প্রাক্তন আইপিএস এসএমএইচ মির্জাও। নারদ কাণ্ডে মোট ৪ জনকে তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, সাংসদ কাকলি ঘোষদস্তিদার, সাংসদ অপরূপা পোদ্দার সহ প্রাক্তন আইপিএস এসএমএইচ মির্জাকে তলব করা হয়। এরমধ্যে সুব্রত মুখোপাধ্যায়, মির্জা উপস্থিত হলেও, আজ আসতে পারবেন না বলে জানিয়েছেন অপরূপা পোদ্দার।

সিবিআই সূত্রে খবর, মূলত ভয়েস রেকর্ডের জন্যই ডাকা হয়েছে এই ৪ জনকে। প্রসঙ্গত, স্টিং অপারেশনের ফুটেজে যাঁদের যাঁদের দেখা গিয়েছে, একে একে তাঁদের প্রত্যেকেরই কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করছে সিবিআই। ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখা হবে সেই ভয়েস রেকর্ড। এর আগে ফিরহাদ হাকিম, মুকুল রায়ের ভয়েস রেকর্ড করা হয়েছে। এরপর সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠস্বরের নমুনাও সংগ্রহ করা হয়। ৩ পাতা পড়তে দেওয়া হয়েছিল তাঁকে। ভয়েস রেকর্ড করা হয়েছিল তাঁর। সেদিন একইসঙ্গে শোভন চট্টোপাধ্যায়কেও তলব করেছিল সিবিআই। তবে শোভন চট্টোপাধ্যায় সেদিন যাননি।

আরও পড়ুন, 'পদ্মের আগমনী', বাড়ি বাড়ি স্টিকার দিয়ে শুভেচ্ছা জানাবে গেরুয়াবাহিনী!

এরপরই তলব করা হয় সুব্রত মুখোপাধ্যায়, কাকলি ঘোষদস্তিদার, অপরূপা পোদ্দার ও মির্জাকে। তবে আজ সুব্রত মুখোপাধ্যায় ও মির্জা হাজিরা দিলেও, আসছেন না আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। শারীরিক অসুস্থতার কারণে তিনি আজ সিবিআই দফতরে আসতে পারছেন না বলে জানিয়েছেন। মেডিক্যাল সার্টিফিকেট দাখিল করে আগামী একমাস তিনি দেখা করতে পারবেন না বলে সিবিআইকে জানিয়েছেন।

.