আজকের ব্রিগেডে ছিলেন তিনিও

ছবিটা ভালো করে দেখুন। কিছু মনে পড়ল? অথবা বিশেষ কাউকে? এমন দিনে সেই মানুষটার যে অনেক কাজ। সেই মানুষটার জন্যই ব্রিগেডের অনেকটা ভরে থাকত। তিনি ছাড়া সিপিএমের, বামেদের ব্রিগেড পূর্ণ হয় নাকি! প্রয়াত সুভাষ চক্রবর্তী। অবশ্য এই ছবিটার পর কি আর মানুষটাকে প্রয়াত বলা যায়! মনে হয় না। ২৭ ডিসেম্বর, সিপিএমের ব্রিগেড অথবা প্লেনামে তিনি যে ছিলেনই। তাঁর অনুরাগীরা যে আজও তাঁকে সামনে রেখে এগিয়ে চলে, চলছে।

Updated By: Dec 27, 2015, 08:10 PM IST
আজকের ব্রিগেডে ছিলেন তিনিও

ওয়েব ডেস্ক: ছবিটা ভালো করে দেখুন। কিছু মনে পড়ল? অথবা বিশেষ কাউকে? এমন দিনে সেই মানুষটার যে অনেক কাজ। সেই মানুষটার জন্যই ব্রিগেডের অনেকটা ভরে থাকত। তিনি ছাড়া সিপিএমের, বামেদের ব্রিগেড পূর্ণ হয় নাকি! প্রয়াত সুভাষ চক্রবর্তী। অবশ্য এই ছবিটার পর কি আর মানুষটাকে প্রয়াত বলা যায়! মনে হয় না। ২৭ ডিসেম্বর, সিপিএমের ব্রিগেড অথবা প্লেনামে তিনি যে ছিলেনই। তাঁর অনুরাগীরা যে আজও তাঁকে সামনে রেখে এগিয়ে চলে, চলছে।
মহানগরীর রাজপথে সেই টুপি পরা সদাহাসি মুখ নিয়ে তো তিনি দিব্যি হেঁটে গেলেন। কমরেডদের দেখে বক্তৃতাও রাখলেন, যা হয়তো দেখা গেল না। কিন্তু শুনতে পেলেন তাঁর লাখো আনুরাগী।
২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে আজকের ব্রিগেডে তিনিও যে জানান দিলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য বাংলা থেকে তৃণমূল-বিজেপিকে হঠানোর যে ডাক দিলেন, তাতে পাশে রয়েছেন তিনিও। সুভাষ চক্রবর্তী।

.