বিরক্তি বাড়িয়ে নিম্নচাপের জেরে অকাল বর্ষা চলছেই, বুধবার পর্যন্ত আবহাওয়ার উন্নতি হবে না

ক্যালেন্ডারে বর্ষা বিদায় নিয়েছে। তবু আকাশে মেঘ। মুষলধারে বৃষ্টিতে ভাসছে শহর। তবে কী বর্ষা বিদায় হয়নি? আবহাওয়াবিদরা বলছেন, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ উপকূলে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই ফের এই অকাল বর্ষা। বুধবার পর্যন্ত এই আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Oct 22, 2013, 09:56 AM IST

ক্যালেন্ডারে বর্ষা বিদায় নিয়েছে। তবু আকাশে মেঘ। মুষলধারে বৃষ্টিতে ভাসছে শহর। তবে কী বর্ষা বিদায় হয়নি? আবহাওয়াবিদরা বলছেন, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ উপকূলে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই ফের এই অকাল বর্ষা। বুধবার পর্যন্ত এই আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 
দিল্লির মৌসম ভবন রাজ্য থেকে বর্ষা বিদায়ের ঘোষণা শোনালেও আকাশ কিন্তু সে কথা বলছে না। বর্ষা বলছে যেতে পারি কিন্তু কেন যাব? ক্যালেন্ডারে খাতায়  কলনে অক্টোবরে আট থেকে দশের মধ্যেই বিদায় নেয় বর্ষা। এবারেও তেমনই ঘোষণা ছিল আবহাওয়া দফতরের। তা সত্বেও বর্ষা বিদায়ে শরতের নীল আকাশের দেখা মেলেনি। পুজোর মধ্যেই ভরা বৃষ্টিতে ভেসেছে শহর।  
তারপর থেকেই মাঝে মধ্যেই আকাশের মুখ ভার। সন্ধেয় আকাশ কালো, ঝমঝমিয়ে বৃষ্টি। কিন্তু কেন এই আবহাওয়ার উলটপুরান? আবহাওয়াবিদরা বলছেন, নিম্নচাপের জেরেই ফের এই অকাল বৃষ্টি। এই নিম্নচাপ তৈরি হয়েছে তামিলনাড়ু ও অন্ধ্র উপকুলে।

.