তাপস পাল মামলায় সিআইডি-র তদন্তে আপত্তি নেই, জানাল রাজ্য সরকার

তাপস পাল মামলায় সিআইডি-র তদন্তে আপত্তি নেই রাজ্য সরকারের। তবে তদন্ত করুন জেলা সিআইডি অফিসার।  হাইকোর্টে আজ একথা জানান সরকারপক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জেলার সিআইডি অফিসাররা এই তদন্ত শুরু করলে তাদের কোনও অসুবিধা নেই।

Updated By: Sep 11, 2014, 06:44 PM IST
তাপস পাল মামলায় সিআইডি-র তদন্তে আপত্তি নেই, জানাল রাজ্য সরকার

ওয়েব ডেস্ক: তাপস পাল মামলায় সিআইডি-র তদন্তে আপত্তি নেই রাজ্য সরকারের। তবে তদন্ত করুন জেলা সিআইডি অফিসার।  হাইকোর্টে আজ একথা জানান সরকারপক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জেলার সিআইডি অফিসাররা এই তদন্ত শুরু করলে তাদের কোনও অসুবিধা নেই।

যদিও এতে তীব্র আপত্তি জানানো হয়েছে মামলাকারীর আইনজীবীর পক্ষ থেকে। তাঁর বক্তব্য, জেলার সিআইডি অফিসার হচ্ছেন একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক। তাঁর হাতে তদন্তভার দেওয়া হলে তা প্রভাবিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। আগামিকাল ফের মামলার শুনানি।

গতকাল তাপস পাল কাণ্ডে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি নিশিথা মাত্রে। এবিষয়ে সরকারি আইনজীবীকে আজ তীব্র ভর্তসনা করেন তিনি। তাপস পাল কাণ্ডে রাজ্য সরকার এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি কেন তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপরি। তিনি বলেন কার্টুন কাণ্ডে অভিযুক্তকে গ্রেফতার করে দ্রুত পদক্ষেপ করা হলেও তাপস পাল কাণ্ডে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

সাংসদ বলেই এই পার্থক্য কিনা জানতে চান তিনি। সিঙ্গল বেঞ্চের বিচারপতির মন্তব্যের পর সরকারি আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন অতিরিক্ত মন্তব্য করেছেন বিচারপতি। এই প্রসঙ্গে বিচারপতির প্রশ্ন, আসপাশের ঘটনা দেখে বিচারপতিরা কি চোখে আঙুল দিয়ে চুপ করে আইভরি টাওয়ারে বসে থাকবেন?

.