মশারির ভিতর বিধানসভা! ডেঙ্গি ইস্যুতে পরিকল্পনা বিরোধীদের

বাম পরিষদীয় দলের পক্ষ থেকে জানানো হয়েছে, বিধানসভায় শীলকালীন অধিবেশনে আলোচনার মুখ্য বিষয়ই হতে হবে ডেঙ্গি। সেই সঙ্গে এই সমস্যা মোকাবিলায় রাজ্য কী ভূমিকা নিচ্ছে তাও জানাতে হবে সেখানে।

Updated By: Nov 23, 2017, 01:10 PM IST
মশারির ভিতর বিধানসভা! ডেঙ্গি ইস্যুতে পরিকল্পনা বিরোধীদের

নিজস্ব প্রতিনিধি : ২০ নভেম্বর থেকে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে। আর সেই অধিবেশনে যদি ডেঙ্গি নিয়ে আলোচনার অবকাশ না থাকে তাহলে বিধানসভার বাইরে মশারি টাঙিয়ে প্রতীকী বিধানসভা চালানো হবে। বিরোধীদের পক্ষ থেকে এবার এমনই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে খবর।

গত ২ মাসের বেশি সময় ধরে রাজ্যে ডেঙ্গির বাড়বাড়ন্ত। এখনও পর্যন্ত এই ভাইরাসের প্রকোপে মৃত্যু হয়েছে ৪০ জনের। ডেঙ্গিতে আক্রান্ত যাদবপুরের সাংসদ তথা রাজ্য বিধানসভায় বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তীও। এই সমস্যা নিয়ে রাজ্যকে ক্রমাগত বিরোধীদের তোপের মুখে পড়তে হচ্ছে। এবার বিধানসভাতেও একই পরিস্থিতির সম্মূখীন হতে চলেছে তারা।

আরও পড়ুন- বেতন বৃদ্ধির দাবিতে সরকারি কর্মীদের বিক্ষোভে রণক্ষেত্র বিকাশভবন

বাম পরিষদীয় দলের পক্ষ থেকে জানানো হয়েছে, বিধানসভায় শীতকালীন অধিবেশনে আলোচনার মুখ্য বিষয়ই হতে হবে ডেঙ্গি। সেই সঙ্গে এই সমস্যা মোকাবিলায় রাজ্য কী ভূমিকা নিচ্ছে তাও জানাতে হবে সেখানে। তাদের এই দাবি যদি না মানা হয় তাহলে বিধানসভার বাইরে মশারি টাঙিয়ে চলবে প্রতীকী অধিবেশন।

অন্যদিকে, রাজ্যের পক্ষে এখনও জানানো হয়নি ডেঙ্গি ইস্যুতে এবারের অধিবেশনে আলোচনার কোনও অবকাশ থাকছে কি না।

.