ছাত্র সংসদ ভোটের পরামর্শ নিতে কমিশনেই গেল রাজ্য

ছাত্র সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ রাখার উদ্দেশ্যে রাজ্য নির্বাচন কমিশনের কাছে পরামর্শ নিল উচ্চ শিক্ষা সংসদ। শুক্রবার উচ্চ শিক্ষা সংসদের দুই সদস্য পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ে যান।

Updated By: Jan 13, 2012, 06:29 PM IST

ছাত্র সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ রাখার উদ্দেশ্যে রাজ্য নির্বাচন কমিশনের কাছে পরামর্শ নিল উচ্চ শিক্ষা সংসদ। শুক্রবার উচ্চ শিক্ষা সংসদের দুই সদস্য পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের কার্যালয়ে যান। পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনার মীরা পাণ্ডের সঙ্গে কথা বলেন তাঁরা। শান্তিপূর্ম ভাবে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনের আয়োজনের বিষয়ে প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার জে এম লিংডোর নেতৃত্বাধীন কমিশনের সুপারিশগুলি সম্পর্কেও উচ্চশিক্ষা দফতরের প্রতিনিধিদের সঙ্গে মীরা পাণ্ডের আলোচনা হয়।
শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেই জানিয়েছিলেন, ছাত্র সংসদ ভোটে হিংসা এড়াতে নির্বাচন কমিশনের সাহায্য চাওয়া হবে। কিন্তু রাজ্য নির্বাচন কমিশনের কাজ পঞ্চায়েত এবং পুরসভা নির্বাচন সংগঠিত করা। কলেজ ভোট দেখা তাদের কাজের মধ্যে পড়ে না। তাই কমিশনের তরফে জানানো হয়েছে, তারা প্রত্যক্ষ সহযোগিতার বদলে কিছু পরামর্শ দেবে। সেই মতো ছাত্র ভোট শান্তিপূর্ণ রাখতে উচ্চ শিক্ষা সংসদকে কিছু পরামর্শ দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। সংসদের দুই প্রতিনিধি উচ্চ শিক্ষা সংসদের চেয়ারম্যান সুগত মারজিতকে এই বিষয়ে অবহিত করবেন। যদিও ছাত্র নির্বাচনের দেরি না থাকায়, অল্প সময়ে কী করে সব ব্যবস্থা কার্যকর করা যাবে, তা নিয়ে শিক্ষকদের মধ্যেই সন্দেহ রয়েছে।

.