সিন্ডিকেট রাজ রুখতে নতুন ব্যবস্থা মুখ্যমন্ত্রীর

অভিযোগের অপেক্ষা। সঙ্গে সঙ্গে অ্যাকশন। সিন্ডিকেট-তোলাবাজি বিতর্কে এবার আরও সক্রিয় প্রশাসন। কড়া মুখ্যমন্ত্রী। শুধু এনিয়ে জমা পড়া অভিযোগ সামলাতে CMO-তে নিয়োগ করা হচ্ছে, একজন অ্যাডিশনাল এসপি পদের অফিসারকে। অভিযোগ বাছাই করে, গুরুত্ব অনুযায়ী নেওয়া হবে চটজলদি ব্যবস্থা। সিন্ডিকেট-বিতর্ক বহুদিনের। অপেক্ষা ছিল অ্যাকশনের। তা শুরু হতেই যেন খুলে গিয়েছে প্যান্ডোরা বক্স।  

Updated By: Jul 27, 2016, 08:55 PM IST
সিন্ডিকেট রাজ রুখতে নতুন ব্যবস্থা মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক : অভিযোগের অপেক্ষা। সঙ্গে সঙ্গে অ্যাকশন। সিন্ডিকেট-তোলাবাজি বিতর্কে এবার আরও সক্রিয় প্রশাসন। কড়া মুখ্যমন্ত্রী। শুধু এনিয়ে জমা পড়া অভিযোগ সামলাতে CMO-তে নিয়োগ করা হচ্ছে, একজন অ্যাডিশনাল এসপি পদের অফিসারকে। অভিযোগ বাছাই করে, গুরুত্ব অনুযায়ী নেওয়া হবে চটজলদি ব্যবস্থা। সিন্ডিকেট-বিতর্ক বহুদিনের। অপেক্ষা ছিল অ্যাকশনের। তা শুরু হতেই যেন খুলে গিয়েছে প্যান্ডোরা বক্স।  

একের পর এক অভিযোগ। সিংহভাগ শাসক দলের বিরুদ্ধে। তোলাবাজির অভিযোগে ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়। কেষ্টপুরেও অবসরপ্রাপ্ত এক সেনাকর্মীর বাড়িতে তোলার দাবিতে বাধা দেওয়া হয় কাজে। সেখানে অভিযোগ ওঠে তৃণমূল নেত্রী দোলা সেনের বিরুদ্ধে। তোলার জুলুম থেকে কৃষকও বাদ পড়েননি। অভিযোগ নিয়ে বীরভূম থেকে নবান্নে ছুটে এসেছেন কৃষক মিঠুন গড়াই। দাবি তুলেছেন সুবিচারের। 

সরকারের কড়া মনোভাব দেখে, সাহস নিয়ে এগিয়ে আসছেন অনেকেই। সিন্ডিকেট নিয়ে অভিযোগ জমা পড়ছে ভুরি ভুরি। সিন্ডিকেট সংক্রান্ত যাবতীয় অভিযোগ এতদিন দেখতেন IPS অফিসার শঙ্খশুভ্র চক্রবর্তী। বাড়তি চাপ সামাল দিতে এবার নিয়োগ করতে হচ্ছে আরও একজন অফিসারকে। সিন্ডিকেট সংক্রান্ত অভিযোগ দেখার জন্য সিএমও-তে নিয়োগ করা হচ্ছে অ্যাডিশনাল এসপি পদমর্যাদার একজন অফিসারকে। 

আরও পড়ুন-বজবজে সিন্ডিকেট কাণ্ডে তিরষ্কার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির

সিন্ডিকেট নিয়ে আসা অভিযোগের ওপর এবার ব্যবস্থা হবে দুভাবে। বিষয়টি দেখা হবে দলীয় এবং প্রশাসনিক স্তরে। সিন্ডিকেট-তোলাবাজির দায়ে যদি দলেরই কারোর দিকে আঙুল ওঠে, সেক্ষেত্রে দলীয় স্তরে জেলার শীর্ষ তৃণমূল নেতাদের সেই অভিযোগ সম্পর্কে জানানো হবে। যাতে যথাযথ ব্যবস্থা নেওয়া হয় এবিষয়টি নিশ্চিত করতে হবে জেলায় দলের শীর্ষ নেতৃত্বকে। প্রশাসনিক স্তরেও জেলাশাসক, পুলিস সুপারদের কাছে সিন্ডিকেট সংক্রান্ত অভিযোগগুলি পাঠিয়ে দেওয়া হবে। 

কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ ইতিমধ্যেই প্রশাসনিক কর্তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে। গুরুত্ব বিচার করে কিছু অভিযোগ সরাসরি মুখ্যমন্ত্রীর কাছেও পাঠানো হচ্ছে। গোটা বিষয়টি যে কড়া হাতে মোকাবিলা করা হবে, যেই হোক না কেন, দোষ করলে ছাড় পাবে না, এই বার্তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

.