Partha Chatterjee: বন্দিদশাতেই কাটল পুজো, আজ জন্মদিনে কী করলেন পার্থ

সোশ্যাল মিডিয়ায় দেওয়া তারিখ অনুযায়ী ৬ অক্টোবর পার্থ চট্টোপাধ্যায়ের জন্মদিন। পার্থ নিজেও বলতেন ৬ অক্টোবর খাতায় কলমে আমার জন্মদিন। তবে মা বলতেন এটা আমার আসল জন্মদিন নয়

Updated By: Oct 6, 2022, 07:30 PM IST
Partha Chatterjee: বন্দিদশাতেই কাটল পুজো, আজ জন্মদিনে কী করলেন পার্থ

প্রবীর চক্রবর্তী: নাকতলা উদয়ন সংঘের পুজো মানেই পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এবার দুর্গাপুজো জেলেই কাটল প্রাক্তন শিক্ষামন্ত্রীর। সূত্রের খবর পুজোর একদিন সেল থেকে জেলের পুজো মণ্ডপে গিয়েছিলেন পার্থ। তবে পুজো ফুরতেই অর্থাত্ বিজয়ার পর দিন ছিল তাঁর জন্মদিন। এসএসসি দুর্নীতিতে জড়িয়ে সেই জন্মদিনও এবার কাটল প্রেসিডেন্সি জেলে। বৃহস্পতিবার সারাদিন সেলেই কাটিয়েছেন পার্থ। বাইরে বের হননি একবারও। শেষবার অষ্টমীতে সেলের বাইরে এসেছিলেন। তার পর থেকে আর বাইরেই বের হননি। বলা যেতে পারে গোটা পুজোটা বন্দিদশাতেই কাটালেন পার্থ।

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সোশ্যাল মিডিয়ায় দেওয়া তারিখ অনুযায়ী ৬ অক্টোবর পার্থ চট্টোপাধ্যায়ের জন্মদিন। পার্থ নিজেও বলতেন ৬ অক্টোবর খাতায় কলমে আমার জন্মদিন। তবে মা বলতেন এটা আমার আসল জন্মদিন নয়। জেলের বাইরে যখন ছিলেন তখন এই দিনটিতে তাঁর শুভাকাঙ্খী, অনুগামীরা তাঁকে ফুল মিষ্টি পাঠিয়ে শুভকামনা জানাতেন। পার্টি অফিসে কিংবা বাড়িতে, এই দিনে সব জায়গাতেই ভিড় লেগে থাকতো। তবে ২০২২ সালের ৬ অক্টোবর পার্থ চট্টোপাধ্যায়ের কাছে একেবারেই আলাদা। এসএসসি দুর্নীতি কাণ্ডে তিনি এখন প্রেসিডেন্সি জেলবন্দি।

জেল সূত্রে খবর, বৃহস্পতিবার তাঁর জন্মদিনে তিনি সেল থেকে একবারের জন্য বের হননি। সেলেই সারাদিন কাটিয়েছেন। তবে শরীরটাও খুব একটা ভালো নেই। পা খানিকটা ফুলে গিয়েছে। চিকিত্সকদের দাবি, সেলেই এখন বেশিরভাগ সময় কাটাচ্ছেন পার্থ। হাঁটাচলা অনেকটাই কমে গিয়েছে। তাই পা ফুলছে। এর জন্য চিকিত্সা চলছে। তবে জন্মদিন হিসেবে এটা একেবারেই ব্যক্তিক্রমী। এর পাশাপাশি আরও একটি বিষয় হল এবারে পুজো। অন্যান্যবার নাকতল উদয়ন সংঘে তাঁর পুজেতে ষষ্ঠী থেকে দশমীর বেশিরভাগটাই কাটিয়ে দিতেন। বহু পুজোর উদ্বোধনও করতেন। এবার সবই বন্ধ।

ষষ্ঠীর দিন আইজি(কারা) জেলের এক অনুষ্ঠানে এসেছিলেন। সেইসময় পার্থ চট্টোপাধ্যায় জেল কর্তৃপক্ষকে অনুরোধ করেন ওই অনুষ্ঠানে তাঁকে থাকার অনুমতি দিতে। স্বাভাবিক কারণেই সেই আবেদন নাকচ হয়ে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.