SSC Scam: ঘুরপথে কুন্তল-মানিক আর্থিক লেনদেন! মিলল সূত্র, দাবি তদন্তকারীদের

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যে বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়েছে তার দিকেই এখন মনযোগ দিয়েছে সিবিআই। কুন্তল ঘোষ ও তাপস মণ্ডল এখন সিবিআই হেফাজতে। তাদের মুখোমুখি বসিয়ে জেরা করে জানার চেষ্টা হচ্ছে মানিক ভট্টাচার্যের কাছে কত টাকা পৌঁছেছ

Updated By: Feb 21, 2023, 11:03 AM IST
SSC Scam: ঘুরপথে কুন্তল-মানিক আর্থিক লেনদেন! মিলল সূত্র, দাবি তদন্তকারীদের

বিক্রম দাস: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে বেরিয়ে এল মানিক-কুন্তল যোগ। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের সঙ্গে হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের আর্থিক লেনদেনের সূত্র মিলেছে। এমনটাই দাবি তদন্তকারীদের। কুন্তল ঘোষের টিচার্স ট্রেনিং কলেজের টাকা পাওয়া গিয়েছে নিয়োগ দু্নীতিতে আর এক অভিযুক্ত তাপস মণ্ডলের সংস্থা এবিটিটিএ-র অ্য়াকাউন্টে। সেই টাকা পৌঁছত মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিক ভট্টাচার্যের সংস্থায়। সেখান থেকে ঘুরপথে টাকা মানিকের কাছে যাওয়ার সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না তদন্তারীরা। 

আরও পড়ুন-শিশুদের মধ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, চরিত্র বদলে ভয়াল হয়ে উঠছে অ্য়াডিনোভাইরাস! 

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যে বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়েছে তার দিকেই এখন মনযোগ দিয়েছে সিবিআই। কুন্তল ঘোষ ও তাপস মণ্ডল এখন সিবিআই হেফাজতে। তাদের মুখোমুখি বসিয়ে জেরা করে জানার চেষ্টা হচ্ছে মানিক ভট্টাচার্যের কাছে কত টাকা পৌঁছেছ, কীভাবে সেই টাকা পৌঁছে দেওয়া হয়েছে। কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের মধ্যে সেতু হিসেবে কাজ করতো নিলাদ্রী ঘোষ। তাকেও জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। জানার চেষ্টা হচ্ছে মানিক ভট্টাচার্যের কাছে যে টাকা পৌঁছেছিল তা শেষপর্যন্ত কোথায় গিয়েছে।

টিচার্স ট্রেনিংয়ের অফলাইন রেজিস্ট্রেশনের জন্য যে টাকা কুন্তল টিচার্স ট্রেনিং কলেজে নেওয়া হতো তা ঘুরপথে যেত তাপসের সংস্থা এবিটিটিএর অ্যাকাউন্টে। সেই টাকা শেষপর্যন্ত চলে যেত মানিকের ছেলে সৌভিক ভট্টাচার্যের সংস্থার অ্যাকাউন্টে। জেরায় কুন্তলের দাবি, তাপসের কথা মতোই অফলাইন রেজিস্ট্রশেন করানো হয় তার কলেজেও।

মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন তাপস মণ্ডল। নিয়োগ দুর্নীতি মামলায় জেরার মুখেও পড়েছিলেন একাধিকবার। জেরায় তাপস দাবি করেন, কুন্তল ঘোষকে নাকি ১৯ কোটি ৪৩ লক্ষ টাকা দিয়েছিলেন! কেন? গতকাল,রবিবার নিজাম প্য়ালেসে ৬ ঘণ্টার জেরার পর তাঁকে ও নীলাদ্রী ঘোষকে গ্রেফতার করে সিবিআই। 

এদিকে ইডির হেফাজতে ছিলেন কুন্তল। এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী বলেন, 'তাপস-কুন্তল-নীলাদ্রি সবাই টাকা তুলেছেন। কার কাছ থেকে কত টাকা তুলেছেন এবং সেই টাকা কার কাছে দিয়েছেন? তা জানতে ধৃতদের হেফাজতে নেওয়া প্রয়োজন'। তদন্তকারীদের দাবি, কুন্তলকে  ১৯ কোটি ৪৩ লক্ষ ব্যক্তিগতভাবে ধার দেননি তাপস। অযোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার জন্য ওই টাকা তুলেছিলেন। এখনও পর্যন্ত যা খবর, ২০১৪ সালে প্রাথমিক টেটের ৩২৫ জন প্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছিলেন তাপস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.