SSC Scam: 'ধেড়ে ইঁদুর বেরোবে'; ২৪ ঘণ্টায় ১৮৩ ভুয়ো সুপারিশ প্রাপ্তের তালিকা দিন, নির্দেশ হাইকোর্টের

বিচারপতির 'ধেড়ে ইঁদুর' মন্তব্য নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, বিচারব্যবস্থা নিয়ে কিছু বলব না। কিন্তু কেউ কেউ কোনও কোনও কোনও জায়গায় বসে নিজেকে ব্যতিক্রমী করে তোলার চেষ্টা করেন। এটা দেখে আমরা অবাক হই

Updated By: Dec 1, 2022, 02:53 PM IST
SSC Scam: 'ধেড়ে ইঁদুর বেরোবে'; ২৪ ঘণ্টায় ১৮৩ ভুয়ো সুপারিশ প্রাপ্তের তালিকা দিন, নির্দেশ হাইকোর্টের

বিক্রম দাস: এসএসসির বয়ান অনুযায়ী নবম ও দশম শ্রেণির শিক্ষক পদে ১৮৩ জন রয়েছেন যারা জালিয়াতি করে চাকরি পেয়েছেন। বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ মামলায় বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ভুয়ো সুপারিশ প্রাপ্ত ১৮৩ জনের তালিকা কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। এখানেই থেমে থাকেননি বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। তিনি আরও বলেন, ওইসব ভুয়ো শিক্ষকের কতজন, কেন স্কুলে কর্মরত রয়েছে তাদের নাম জেলা স্কুল পরির্দশকদের কমিশনকে জানাতে হবে। সময় মাত্র ৩ দিন। আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট পেশ করবে এসএসসি।

আরও পড়ুন-অভিযুক্ত প্রবল ক্ষমতাধর, মেনকা গম্ভীরের রক্ষকবচের তীব্র বিরোধিতা ইডির

বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়ের আরও নির্দেশ, গাজিয়াবাদ ও কমিশনের দফতর থেকে বাজেয়াপ্ত হওয়া হার্ড ডিস্ক থেকে ইতিমধ্য়েই ওএমআর শিট পাওয়া গিয়েছে। তা খতিয়ে দেখবে সিবিআই। এসএসসির উদ্দেশ্যে বিচারপতি বলেন, ভয় পাবেন না। অনেক ধেড়ে ইঁদুর বরোবে। 

সিবিআইয়ের জেরায় মুখ খুলছেন না সুরীরেশ ভট্টাচার্য কেন্দ্রীয় তদন্ত সংস্থার। এনিয়ে বিচারপতি বলেন, সিবিআই আমাকে বলেছে সুবীরেশ মুখ খুলছেন না। তাঁকে মুখ খুলতেই হবে। প্রয়োজেন তাকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করা হোক। সুবীরেশ ভট্টাচার্য যদি মুখ না খোলেন তাহলে অকল্পনীয় নির্দেশ দেব। কমিশনে ভুরি ভুরি দুর্নীতি হয়েছে। এরা সরকারকে সমস্যায় ফেলছেন।

এদিকে, বিচারপতির 'ধেড়ে ইঁদুর' মন্তব্য নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, বিচারব্যবস্থা নিয়ে কিছু বলব না। কিন্তু কেউ কেউ কোনও কোনও কোনও জায়গায় বসে নিজেকে ব্যতিক্রমী করে তোলার চেষ্টা করেন। এটা দেখে আমরা অবাক হই। কিছু কিছু ক্ষেত্রে শ্রদ্ধেয় কিছু চেয়ার থেকে ব্যতিক্রমী কথা শুনতে পাই। তদন্ত শুরুর আগে যখন কোনও বিচারপতিকে দেখি এমন সব মন্তব্য করছেন যেন অভিযুক্ত দোষী সাব্যস্ত হয়ে গিয়েছেন।  এটা অনভিপ্রেত। বিচারকদের কাছ থেকে বিচার আশা করি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.