যুগ-ধর্ম মেনে স্মার্ট হচ্ছে SFI

যুগ-ধর্ম মেনে স্মার্ট হচ্ছে SFI। স্লোগানে বদল। ভাষায় বদল। এমনকি বদলে ফেলা হচ্ছে সদস্যপদের ফর্মও। শিক্ষা, সমাজতন্ত্র, সাম্রাজ্যবাদ। ছয় ও সাতের দশকের এই শব্দগুলি এখন বহু ব্যবহারে ক্লিশে। ভারী ভারী বাংলাও এযুগে অচল। পরিবর্তনটা বিলক্ষণ বুঝতে পারছেন বামপন্থীরা। বর্তমান ছাত্রসমাজ অনেক বেশি চিন্তিত ভর্তি এবং ফি বৃদ্ধির সমস্যা নিয়ে দেশ দুনিয়ার থেকেও ক্যাম্পাসের ছোট ছোট সমস্যা অনেক বেশি ভাবায় ছাত্রদের।

Updated By: Aug 7, 2016, 10:53 PM IST
যুগ-ধর্ম মেনে স্মার্ট হচ্ছে SFI

ওয়েব ডেস্ক: যুগ-ধর্ম মেনে স্মার্ট হচ্ছে SFI। স্লোগানে বদল। ভাষায় বদল। এমনকি বদলে ফেলা হচ্ছে সদস্যপদের ফর্মও। শিক্ষা, সমাজতন্ত্র, সাম্রাজ্যবাদ। ছয় ও সাতের দশকের এই শব্দগুলি এখন বহু ব্যবহারে ক্লিশে। ভারী ভারী বাংলাও এযুগে অচল। পরিবর্তনটা বিলক্ষণ বুঝতে পারছেন বামপন্থীরা। বর্তমান ছাত্রসমাজ অনেক বেশি চিন্তিত ভর্তি এবং ফি বৃদ্ধির সমস্যা নিয়ে দেশ দুনিয়ার থেকেও ক্যাম্পাসের ছোট ছোট সমস্যা অনেক বেশি ভাবায় ছাত্রদের।

আরও পড়ুন বন্ধুত্বের দিনে সেরা প্রাণহীন ১০ বন্ধু আর বিশ্বের সেরা দুই বন্ধুকে সেলাম

ছাত্রসমাজকে কাছে পেতে এবার তাদের কাছেই যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে SFI। এমনকি বদলে ফেলা হয়েছে সদস্যপদের ফর্মও। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন মেধার ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে সদস্যপদের ভাষাও অনেক সরল । ছাত্রদের রাজনীতির মূল ধারার সঙ্গে যুক্ত করার চেষ্টাও করবে SFI।  জাতীয় ও রাজ্য রাজনীতিতে RSS-এর প্রভাব বাড়ছে। একথা ভাবাচ্ছে সিপিএম নেতাদের। সদস্যপদেও তাই জোর দিয়ে বলা হচ্ছে বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা। ছাত্রনেতাদের প্রচারেও থাকবে সাম্প্রদায়িক রাজনীতিক বিপদের কথা।

আরও পড়ুন  হাইটেনশন লাইনের বিপদ কাটাতে উদ্যোগ এসবিআই পার্ক সর্বজনীন ক্লাবের উদ্যোক্তাদের

 

.