Indian Museum Shooting: পার্কস্ট্রিটে ভারতীয় জাদুঘরে এলোপাথাড়ি গুলিতে মৃত ১, ঘটনাস্থলে কম্য়ান্ড বাহিনী

ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে কলকাতা পুলিস এবং অ্যাম্বুল্যান্স। সিআইএসএফ-এর যে অফিসার গুলি চালিয়েছেন, তাঁকে শান্ত করা গিয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে অ্য়াম্বুল্যান্সকে করে গুলিবিদ্ধ দু'জনকে চিকিৎসা করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

Updated By: Aug 6, 2022, 08:54 PM IST
Indian Museum Shooting: পার্কস্ট্রিটে ভারতীয় জাদুঘরে এলোপাথাড়ি গুলিতে মৃত ১, ঘটনাস্থলে কম্য়ান্ড বাহিনী

পিয়ালি মিত্র, কমলাক্ষ ভট্টাচার্য: কলকাতায় ভারতীয় জাদুঘরে (Indian Museum) চলল গুলি। সিআইএসএফ (CISF)-এর ব্যারাকে গুলি চলেছে বলে খবর। এক সিআইএসএফ কর্মী একে-৪৭ রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালায়। গুলিবিদ্ধ ২ জন। যাদের মধ্যে এক সিআইএসএফ (CISF) কনস্টেবলের মৃত্যু হয়েছে। ডিএসপি পদমর্যাদার আরও এক অফিসার মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে কলকাতা পুলিস, কম্যান্ড বাহিনী এবং অ্যাম্বুল্যান্স। বুলেটপ্রুফ জ্যাকেট পরে কম্যান্ড বাহিনী জাদুঘরের ভিতরে ঢুকেছে। মাইক দিয়ে আত্মসমর্পনের জন্য ঘোষণা করা হচ্ছে।

তবে, সিআইএসএফ-এর যে অফিসার গুলি চালিয়েছেন, তাঁকে এখনও শান্ত করা যায়নি। ইতিমধ্যে অ্য়াম্বুল্যান্সকে করে গুলিবিদ্ধদের চিকিৎসা করাতে নিয়ে যাওয়া হয়েছে। এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পথ চলতি সাধারণ মানুষের চোখে মুখে আতঙ্ক। প্রত্যক্ষ্যদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, শনিবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ হঠাৎই জাদুঘরের ভিতর থেকে গুলির শব্দ শোনা যায়। জাদুঘরের সামনে সাধারণ মানুষের ভিড়  জমে যায়। শনিবার এমনিতেই জাদুঘরে ভিড় থাকে। তবে কোনও সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়েছেন কিনা তা এখনও জানা যায়নি। ঠিক কী কারণে সিআইএসএফ অফিসার গুলি চালালেন তাও স্পষ্ট নয়।   

গত জুন মাসে ভরদুপুরে পার্ক সার্কাসে এলোপাথাড়ি গুলি চালান কলকাতা পুলিসের এক কর্মী। বাংলাদেশ হাই-কমিশনের সামনে এই শুটআউটের ঘটনা ঘটে। চৌদুপ লেপচা নামে ওই পুলিসকর্মী গুলিচালান। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক মহিলার। বুকে গুলি লাগে তাঁর। এরপর নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে 'আত্মঘাতী' হন অভিযুক্ত পুলিসকর্মী। পুলিস সূত্রে জানা যায়, চৌদুপ লেপচার বাড়ি কালিম্পঙে। তিনি কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্সের কাজ করতেন। ঘটনার দিন পাঁচেক আগে সশস্ত্র বাহিনীর পঞ্চম ব্যাটেলিয়নে পোস্টিং হন তিনি। বাংলাদেশের হাই কমিশনের সামনের কিয়স্কে কর্মরত ছিলেন ছিলেন চৌদুপ লেপচা। হঠাৎই সার্ভিস রাইফেল বের করে এলোপাথাড়ি গুলি চালান তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.