'শঙ্কু স্যারে'র উত্তরে খুশি নয় সিবিআই, ফের হাজিরার নির্দেশ, আনতে হবে ব্যাঙ্কের নথি

প্রথম দফার জিজ্ঞাসাবাদে শঙ্কুদেব পণ্ডার বয়ানে অসঙ্গতি পেল সিবিআই। দীর্ঘ টালবাহানার পর অবশেষে আজ সকাল সাড়ে আটটা নাগাদ সিবিআই দফতরে যান তৃণমূল নেতা শঙ্কুদেব পণ্ডা। শুক্রবার তাঁকে তলব করা হলেও সেদিন তিনি যাননি। গত পাঁচদিন ধরে সিবিআইয়ের সঙ্গে তাঁর কার্যত লুকোচুরি চলে। শঙ্কুদেবকে ডাকার জন্য কড়া ভাষায় নোটিসও তৈরি করে ফেলে সিবিআই।

Updated By: Dec 2, 2015, 04:31 PM IST
'শঙ্কু স্যারে'র উত্তরে খুশি নয় সিবিআই, ফের হাজিরার নির্দেশ, আনতে হবে ব্যাঙ্কের নথি

ওয়েব ডেস্ক: প্রথম দফার জিজ্ঞাসাবাদে শঙ্কুদেব পণ্ডার বয়ানে অসঙ্গতি পেল সিবিআই। দীর্ঘ টালবাহানার পর অবশেষে আজ সকাল সাড়ে আটটা নাগাদ সিবিআই দফতরে যান তৃণমূল নেতা শঙ্কুদেব পণ্ডা। শুক্রবার তাঁকে তলব করা হলেও সেদিন তিনি যাননি। গত পাঁচদিন ধরে সিবিআইয়ের সঙ্গে তাঁর কার্যত লুকোচুরি চলে। শঙ্কুদেবকে ডাকার জন্য কড়া ভাষায় নোটিসও তৈরি করে ফেলে সিবিআই। যদিও, সেই নোটিস হাতে পাওয়ার আগে আজ হঠাতই সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। সারদা গোষ্ঠীর দুটি সংবাদ চ্যানেলের সঙ্গে জড়িত ছিলেন শঙ্কুদেব। সারদার সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে তাঁকে জেরা করছেন গোয়েন্দারা। গত সোমবার, আমতার প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই স্পষ্ট হয়ে যায় চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্তদের পাশে নেই দল। সিবিআই নোটিস তৃণমূল অফিসে এলে তা গ্রহণ করা হবে না বলেও শঙ্কুদেবকে জানিয়ে দেওয়া হয়। এরপরই আজ সিবিআই অফিসে হাজির হন তিনি।

সিবিআইয়ের প্রশ্নের উত্তরে সঠিক জবাব দেননি তৃণমূল নেতা শঙ্কু। তাই ফের তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। নিয়ে আসতে হবে ব্যাঙ্কের যাবতীয় নথি। 

শঙ্কুদেবের হাজিরা হিমশেলর চূড়ামাত্র। এরপর গ্রেফতার হবে শাসকদলের তাবড় নেতাও। তোপ কংগ্রেস নেতা আবদুল মান্নানের।

দীর্ঘ লুকোচুরির পর অবশেষে নিজে থেকে সিবিআই হাজিরা শঙ্কুদেবের। তবে হাজিরা, বা গ্রেফতারি নয়, সারদায় ক্ষতিগ্রস্তরা কীভাবে টাকা ফেরত পাবেন সেই প্রক্রিয়ায় জোর দেওয়া হোক। প্রতিক্রিয়া বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের।

শঙ্কুদেবের সিবিআই হাজিরার পরই ফের সরব বিরোধীরা।  এখন দল নয়, ব্যক্তি চোর বলে দায় সারছেন মুখ্যমন্ত্রী। তবে কেলেঙ্কারির বিষয়ে সবই জানতেন তিনি। তোপ সিপিএম নেতা সুজন চক্রবর্তীর।

.