SFI -এর বিধানসভা অভিযান, মিছিল শুরুর আগেই আটক কর্মীরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: DA নিয়ে রাজ্যজুড়ে ধর্মঘটের মধ্যেই ছাত্র ভোট, আনিসকাণ্ড-সহ একাধিক দাবিতে এসএফআইয়ের বিধানসভা অভিযান শুরু হয়েছে শুক্রবার। এরমধ্যেই শিয়ালদহে এসএফআই কর্মীদের আটক করেছে পুলিস। তবে বাম ছাত্র সংগঠনের পাশে ISF-ও। ইতিমধ্যেই হাওড়া ব্রিজেও মোতায়েন পুলিস। আট করা হয়েছে কলকাতা জেলা এসএফআই সম্পাদক দেবাঞ্জন দে-কে। হাওড়া ও শিয়ালদহ থেকে দুটি মিছিল রওনা হবে বিধানসভার উদ্দেশ্যে। এদিকে মিছিলকে আটকাতে প্রস্তুত পুলিস।

আরও পড়ুন, DA, Governor CV Ananda Bose: DA আন্দোলনকারীদের অনশন প্রত্যাহারের আবেদন রাজ্যপালের

বিকল্প শিক্ষানীতি ও স্বচ্ছ ছাত্রসংসদ নির্বাচনের দাবিতে ১০ মার্চ বিধানসভা অভিযানের ডাক দেয় এসএফআই। কিন্তু সেই কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিস। শুক্রবার পরীক্ষার কারণ দেখিয়ে এসএফআই-এর মিছিলের অনুমতি দেওয়া হয়নি পুলিসের তরফে। অন্যদিকে, ডিএসও-র ছাত্র ধর্মঘটেও ধুন্ধুমার। শিলিগুড়ি কলেজ চত্বর বন্ধ করার চেষ্টাও করা হয়েছে। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে টিএমসিপির সঙ্গে সংঘর্ষ হয়। মেদিনীপুর কলেজেও ডিএসও-টিএমসিপি সংঘর্ষের খবর এসেছে। 

প্রসঙ্গত, রাজ্যজুড়ে ডিএ-র দাবিতে ধর্মঘট চলছে। এদিনই বেতন-ছুটি কাটার নোটিসের পর আরও কড়া নবান্ন। সকাল থেকে বিকেল পর্যন্ত চারবার হাজিরা দিতে হবে সরকারি কর্মীদের। নয়া নির্দেশিকা জারি করা হয়েছে।  অন্যদিকে বকেয়া DA দিতেই হবে এই দাবিতে অনড় আন্দোলনকারীরা। রাজ্য সরকারের কড়া হুঁশিয়ারি সত্ত্বেও রাজ্য সরকারি দফতরগুলিতে ধর্মঘটে আন্দোলনকারীরা।

উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, বিভিন্ন সরকারি দফতরে ধর্মঘট পালন। আবার উল্টো ছবিও আছে। আবার ধর্মঘটের বিরোধিতায় শাসকদলের সরকারি কর্মীদের সংগঠন। কলকাতা থেকে জেলা সর্বত্রই এক ছবি। কাড় অবস্থান নবান্নেরও। আজ দিনে ৪বার অ্যাটেনডেন্সের নির্দেশ দেওয়া হয়েছে। সকাল ১০.৪৫, বেলা ১২, দুপুর ১.৩০, বিকেল ৫। আজ দিনে ৪বার অ্যাটেনডেন্সের নির্দেশ নবান্নর। 

আরও পড়ুন, Mamata Banerjee, CV Ananda Bose: রাজভবনে মুখ্যমন্ত্রী-রাজ্যপাল বৈঠক, উঠল ডিএ-র প্রসঙ্গ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
sfi assembly rally police lathicharge sealdah howrah esplanade detained workers
News Source: 
Home Title: 

SFI-এর বিধানসভা অভিযান, মিছিল শুরুর আগেই আটক কর্মীরা 

SFI -এর বিধানসভা অভিযান, মিছিল শুরুর আগেই আটক কর্মীরা
Caption: 
নিজস্ব চিত্র
Yes
Is Blog?: 
No